সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রীর শাহরিয়ারের বিরুদ্ধে বাঘায় চাঁদাবাজির মামলা

সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম | ছবি: সংগৃহীত

প্রতিনিধি বাঘা: সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের বিরুদ্ধে রাজশাহীর বাঘায় চাঁদাবাজি মামলা হয়েছে। শনিবার দিবাগত রাতে উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মখলেছুর রহমান বাঘা থানায় মামলাটি করেন।

শাহরিয়ার আলম রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য। এই মামলায় শাহরিয়ার আলমসহ ৩৯ জনকে আসামি করা হয়েছে। বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সিদ্দিক মামলার বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, বিষয়টি তদন্ত করে আসামিদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মামলা অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও বাজুবাঘা নতুনপাড়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে মখলেছুর রহমান ৩ আগস্ট রাত ১০টার দিকে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান করছিলেন। এ সময় শাহরিয়ার আলম ২০-২৫টি মোটরসাইকেলে নেতা-কর্মীদের দেশি-বিদেশি অস্ত্রে সজ্জিত হয়ে স্বাস্থ্য কমপ্লেক্সের গেটের কাছে তাঁকে পেয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে মামলায় আসামিদের কয়েকজন তাঁর প্যান্টের পকেট থেকে ৫০ হাজার টাকা বের করে নেন। ডাকচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এলে আসামিরা আওয়ামী লীগ দলের লোক বলে হুমকি দিয়ে বলেন, ‘তুই বিভিন্নভাবে বৈষম্যবিরোধী ছাত্রদের সহযোগিতা করেছিস।’ এ জন্য তাঁরা তাঁকে গুলি করে হত্যার হুমকি দিয়ে ঘটনাস্থল থেকে চলে যান।

এ বিষয়ে প্রধান আসামি সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে মোবাইলে যোগাযোগ করেও পাওয়া যায়নি।

মামলার বাদী মখলেছুর রহমান বলেন, ঘটনার প্রত্যক্ষদর্শীর কাছে থেকে বিবরণ শুনে এবং স্বজনদের সঙ্গে আলোচনা করে এ মামলাটি করতে বিলম্ব হয়েছে। তিনি আসামিদের গ্রেপ্তার করে সর্বোচ্চ সাজা দাবি করেন।