লালপুরে ভুয়া চিকিৎসককে আটক করল শিক্ষার্থীরা

ভুয়া চক্ষুচিকিৎসক আরিফুর রহমানকে লালপুরের বর্ণালি চশমাঘর থেকে আটক করা হয়েছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি লালপুর: নাটোরের লালপুর উপজেলায় আরিফুর রহমান (৪২) নামে এক ভুয়া চক্ষুচিকিৎসককে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করেছে শিক্ষার্থীরা। আদালত তাঁকে এক মাসের কারাদণ্ড দিয়েছেন। একই সঙ্গে তাঁকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার রাতে উপজেলার লালপুর বালিকা উচ্চবিদ্যালয় বিপণিবিতানের একটি চশমাঘর থেকে তাঁকে আটক করা হয়। আরিফুর রহমান কুষ্টিয়া জেলা সদরের হরিপুর গ্রামের মৃত মতিউর রহমানের ছেলে।

লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কিছু শিক্ষার্থী বৃহস্পতিবার রাত আটটার দিকে লালপুর বালিকা উচ্চবিদ্যালয় এলাকার বর্ণালি চশমাঘর থেকে একজন ভুয়া চিকিৎসককে আটক করে। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় আরিফুর রহমান নামের ওই ব্যক্তি নিজেকে চক্ষুচিকিৎসক হিসেবে পরিচয় দেন। তবে তিনি এর সমর্থনে কোনো প্রমাণ দেখাতে পারেননি।

স্থানীয় লোকজনের ভাষ্য, আটক ব্যক্তি নিজেকে সিরাজগঞ্জ চক্ষু হাসপাতালের চিকিৎসক হিসেবে পরিচয় দিয়ে আসছিলেন। দীর্ঘদিন ধরে তিনি চিকিৎসকের ফি নিয়ে রোগী দেখছিলেন।

পরে লালপুরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান আটক ব্যক্তিকে এক মাসের কারাদণ্ড ও পাঁচ হাজার টাকা জরিমানার আদেশ দেন। আজ শুক্রবার সকালে লালপুর থানা-পুলিশ তাকে কারাগারে পাঠায়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।