শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে সিলেটের বিয়ানীবাজারে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগ। সোমবার বিকেলে পৌর শহরে | ছবি: পদ্মা ট্রিবিউন    

প্রতিনিধি সিলেট: আওয়ামী লীগ সভাপতি ও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেশে ফিরিয়ে আনার দাবিতে সিলেটের বিয়ানীবাজার উপজেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন দলটির নেতা-কর্মীরা। সোমবার বিকেলে বিয়ানীবাজার পৌর শহরে এ মিছিল বের করা হয়।

শেখ হাসিনা দেশ ছেড়ে যাওয়ার পর সিলেট জেলায় এই প্রথম কোনো কর্মসূচি পালন করল আওয়ামী লীগ। কর্মসূচিতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা যোগ দেন। এতে নেতৃত্ব দেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ওরফে পল্লব।

বিকেল পাঁচটার দিকে উপজেলা পয়েন্ট থেকে মিছিলটি শুরু হয়ে দক্ষিণ বাজারসহ পৌর এলাকার বিভিন্ন সড়ক ঘুরে উপজেলা পয়েন্টে মিলিত হয়। প্রায় ৩০ মিনিট এ কর্মসূচি চলে। পরে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম সংক্ষিপ্ত বক্তব্য দেন। এ সময় তিনি ১৫ আগস্ট বিয়ানীবাজারে জাতীয় শোক দিবস পালনের ঘোষণা দেন। তিনি বলেন, উপজেলার দক্ষিণ বিয়ানীবাজার থেকে ১৫ আগস্ট বেলা দুইটায় একটি শোক র‍্যালি বের করা হবে। এতে দলের নেতা-কর্মীদের অংশ নেওয়ার অনুরোধ জানান তিনি।

বক্তব্যে আবুল কাশেম আরও বলেন, ‘যাঁরা আঙুল ফুলে কলাগাছ হয়েছে, এঁদেরকে আমরা বিয়ানীবাজারে দাঁড়াতে দেব না। তবে আমাদের নেতা-কর্মীকে যাঁরা হুমকি দিচ্ছেন, উনাদের বলি, এই বিয়ানীবাজার থেকে আমাদের যাওয়ার কোনো জায়গা নেই। আমরা এখানেই থাকব। প্রয়োজনে যত ঝড় আসুক, আমরা সব ঝড় উপেক্ষা করে এই স্বাধীন দেশে আমরাই থাকব ইনশা আল্লাহ।’ দলীয় নেতা-কর্মীদেরও বাড়াবাড়ি না করার অনুরোধ করেন তিনি।