সবচেয়ে ধনী অভিনেতা শাহরুখ খান, ‘কিং খান’–এর আয় কত

শাহরুখ খান | ছবি : এএনআই

প্রতিনিধি মুম্বাই: ‘হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট’-এ প্রথমবার বলিউড বাদশা শাহরুখ খানের নাম উঠে এল। এই তালিকায় অভিষেকেই শীর্ষস্থান দখল করলেন ‘কিং খান’। সব তারকাদের টেক্কা দিয়ে এখন বলিউডের সবচেয়ে ধনী অভিনেতা হলেন শাহরুখ খান।

সম্প্রতি ‘হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২৪’ প্রকাশিত হয়েছে। এই তালিকায় শিল্পপতি মুকেশ আম্বানি, গৌতম আদানির সঙ্গে ১ হাজার ৫৩৯ জন ব্যক্তির নাম আছে। যেসব ব্যক্তির আয় হাজার কোটি রুপির বেশি, তাঁদের নাম আছে এই তালিকায়। বলিউড তারকাদের মধ্যে এই তালিকায় সবার শীর্ষে আছে শাহরুখ খান।

আর তাঁর পরেই আছেন বলিউড অভিনেত্রী জুহি চাওলা। শাহরুখ, জুহি ছাড়া আরও তিন বিটাউন তারকার নাম এই তালিকায় আছে। বলিউডের এই তিন তারকা হলেন হৃতিক রোশন, অমিতাভ বচ্চন ও করণ জোহর।

এই তালিকা অনুযায়ী শাহরুখ খানের নিট আয় ৭ হাজার ৩০০ কোটি রুপি। তাঁর আয়ের একটা বড় অংশ আসে তাঁর আইপিএল দল কলকাতা নাইড রাইডার্স ও প্রযোজনা সংস্থা রেড চিলিজ এন্টারটেইনমেন্ট থেকে। এই দুই সংস্থার কারণেই বলিউড বাদশার আয়ের ভান্ডার আরও ফুলেফেঁপে উঠেছে।

সিনেমা ও বিজ্ঞাপন চুক্তি থেকে থেকেও মোটা অঙ্কের আয় করেন এই বলিউড সুপারস্টার। এদিকে জুহি চাওলার নিট আয় ৪ হাজার ৬০০ কোটি রুপি। প্রকাশিত তালিকা অনুযায়ী বিটাউন তারকাদের মধ্যে জুহি দ্বিতীয় হলেও অভিনেত্রীদের মধ্যে তাঁর স্থান প্রথম।

জুহির এই আয়ের সবচেয়ে বড় অবদান কলকাতা নাইট রাইডার্স টিমের। এই বলিউড অভিনেত্রী ও তাঁর স্বামী জয় মেহেতা শাহরুখের সঙ্গে কলকাতা নাইট রাইডার্স টিমের সহমালিক। শুধু তাই নয়, জুহি কিং খানের রেড চিলিজ এন্টারটেইনমেন্টেরও অংশীদার। শাহরুখ ও জুহির পরেই আছে হৃতিক রোশনের নাম। তাঁর আয় ২ হাজার কোটি রুপি। হৃতিক ছবি ছাড়া তাঁর কোম্পানি এইচআরএক্স থেকে মোটা অঙ্কের আয় করেন।

অমিতাভ বচ্চন ও তাঁর পরিবারের আয় ১ হাজার ৬০০ কোটি রুপি। ‘বিগ বি’ ছবি ছাড়া বিভিন্ন বিজ্ঞাপনী চুক্তি থেকে প্রচুর অর্থ আয় করেন। বিটাউন তারকাদের মধ্যে শেষে আছে চিত্রনির্মাতা তথা পরিচালক করণ জোহরের নাম। তাঁর আয় ১ হাজার ৪০০ কোটি। করণের এই নিট আয়ের এক বিশাল অঙ্ক আসে তাঁর প্রযোজনা সংস্থা ধর্মা প্রোডাকশন থেকে।