ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে প্রগতি সরণির মূল সড়কে বিক্ষোভ, যান চলাচল বন্ধ

রাজধানীর আফতাবনগরে আজ শনিবার সকাল সাড়ে ১০টার পরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তায় একপাশ বন্ধ করে বিক্ষোভ চলছে | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে প্রগতি সরণির মূল সড়কে অবস্থান নিয়েছেন আন্দোলনকারীরা। এতে ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে।

আজ শনিবার বেলা দুইটার দিকে আন্দোলনকারীরা ওই সড়কে অবস্থান নেন। এর আগে সকাল সাড়ে ১০টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনকারীরা জড়ো হতে শুরু করেন। সে সময় তাঁরা বিশ্ববিদ্যালয়ের সামনের রাস্তার একপাশ বন্ধ করে বিক্ষোভ করেন।

আন্দোলনকারীরা ‘আমার ভাই কবরে, খুনিরা কেন বাইরে’, ‘আমার ভাই জেলে কেন’, ‘গুলি করে আন্দোলন বন্ধ করা যাবে না' বলে স্লোগান দেন।

বিশ্ববিদ্যালয়ের ফটকের সামনে অনেক পুলিশ সদস্যকে মোতায়েন থাকতে দেখা গেছে।

কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন গতকাল শুক্রবার নতুন কর্মসূচি ঘোষণা করেছে। আজ শনিবার সারা দেশে বিক্ষোভ মিছিল এবং আগামীকাল রোববার থেকে সর্বাত্মক অসহযোগ আন্দোলনের ডাক দিয়েছে তারা। এই কর্মসূচি অনুযায়ী, আজ ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে আন্দোলনকারীরা অবস্থান নেন।

‘সারা দেশে ছাত্র-নাগরিকের শান্তিপূর্ণ আন্দোলনে হামলা করে খুনের প্রতিবাদ ও ৯ দফা’ দাবিতে এ কর্মসূচির ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।