নওগাঁয় ৭০০ গ্রাম হেরোইন উদ্ধারের মামলায় ২ জনের মৃত্যুদণ্ড

মৃত্যুদণ্ড | প্রতীকী ছবি

প্রতিনিধি নওগাঁ: নওগাঁয় হেরোইন উদ্ধারের মামলায় দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে জেলা ও দায়রা জজ আবু শামীম আজাদ এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ওই দুই ব্যক্তি হলেন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার গড়াইপাড়া এলাকার মোস্তাজ আলীর ছেলে লিটন মিয়া (৩৮) ও চরবাগডাঙ্গা এলাকার আলাউদ্দিনের ছেলে ইউসুফ আলী (৪২)।

মামলার সংক্ষিপ্ত বিবরণ সূত্রে জানা যায়, ২০২৩ সালের ১৮ আগস্ট রাতে গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) জানতে পারে, চাঁপাইনবাবগঞ্জ থেকে নওগাঁর পত্নীতলা উপজেলায় মাদকের চালান যাচ্ছে। ওই সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫-এর একটি দল পত্নীতলা উপজেলার নির্মইল ইউনিয়নের সরাইডাঙ্গা-ছাতলতলা সড়কের ছাতলতলা ব্রিজ এলাকায় অবস্থান নেয়। রাত সাড়ে ১১টার দিকে সাপাহার থেকে আসা একটি ট্রাক্টরের টুল বক্সে তল্লাশি চালিয়ে ৭০০ গ্রাম হেরোইন উদ্ধার করে। এ সময় ট্রাক্টরের ড্রাইভার লিটন মিয়া ও ইউসুফ আলীকে আটক করা হয়। পরে তাঁদের বিরুদ্ধে পত্নীতলায় থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।

ওই মামলায় ১২ জনের সাক্ষীর মধ্যে ৮ জনের সাক্ষী গ্রহণ শেষে দুই আসামিকে মৃত্যুদণ্ডের রায় দেন নওগাঁ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আবু শামীম আজাদ। একই সঙ্গে প্রত্যেককে আরও ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।

আসামিপক্ষের আইনজীবী কৌশিক কুমার দাস বলেন, ‘এ রায়ের মাধ্যমে আমরা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছি। এ জন্য আমরা উচ্চ আদালতে আপিল করব। আশা করি ন্যায়বিচার পাব।’