পাবিপ্রবির হল থেকে দেশীয় অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার করলেন শিক্ষার্থীরা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে থেকে উদ্ধার হওয়া দেশীয় অস্ত্র | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে তল্লাশি চালিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীদের রুম থেকে বিপুল পরিমাণ দেশীর অস্ত্র ও মাদক দ্রব্য উদ্ধার করেছেন সাধারণ শিক্ষার্থীরা। 

মঙ্গলবার সকাল ১১টাকা থেকে দুপুর ২টা পর্যন্ত হল প্রশাসনের উপস্থিতিতে হলের বিভিন্ন রুমে তল্লাশি চালান সাধারণ শিক্ষার্থীরা। এ সময় বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা-কর্মীদের বিভিন্ন রুম থেকে চাকু, রড, লোহার পাইপ, লোহার হাতুড়ি, বিদেশি মদের বোতল, ফেনসিডিলের বোতলসহ নানা সরঞ্জাম পাওয়া যায়।

তল্লাশির সময় উপস্থিত থাকা শিক্ষার্থীরা জানান, ছেলেদের হলে ছাত্রলীগ নেতা-কর্মীদের রুমে দেশীয় অস্ত্র, মাদক আছে এটা অনেক আগে থাকেই শিক্ষার্থীরা জানতো। বিশ্ববিদ্যালয়ে তুচ্ছ ঘটনায় ছাত্রলীগ নেতা কর্মীরা এগুলো ব্যবহার করতেন। এসব অস্ত্র ও মাদক উদ্ধারের জন্য আজকে হল প্রশাসনের সঙ্গে অভিযানে নামেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. আমিরুল ইসলাম বলেন, শিক্ষার্থীরা আজকে অনুমতি নিয়ে বিভিন্ন রুমে তল্লাশি চালান। সেখান থেকে তারা অনেক দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য উদ্ধার করে আমাদের কাছে জমা দেন। আমরা এগুলো প্রক্টর অফিসে জমা দেব।