চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে গরুসহ ৫ ভারতীয় তরুণ আটক

 রঘুনাথপুর সীমান্তে গরু পাচারকালে পাঁচ ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিব | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার রঘুনাথপুর সীমান্ত এলাকা থেকে তিনটি গরু, তিনটি হাঁসুয়াসহ পাঁচ ভারতীয় তরুণকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। শনিবার ভোরে তাঁদের আটক করা হয়।

আটক পাঁচজন হলেন ভারতের মুর্শিদাবাদের দ্বীপ সিংহ (২৩), সারফরাজ ইসলাম (১৮), আসলাম শেখ (১৮), ওলিল মহালদার (১৮) ও রনি হালদার (১৭)।

এ বিষয়ে রোববার বিকেলে ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মনির উজ-জামান বলেন, শনিবার ভোর চারটার দিকে টহলরত অবস্থায় রঘুনাথপুর সীমান্ত এলাকার পদ্মা নদী দিয়ে তিনটি নৌকা আসতে দেখেন বিজিবি সদস্যরা। সন্দেহজনক মনে হলে নৌকাগুলো থামানোর সংকেত দেন তাঁরা। নৌকা তিনটি না থামিয়ে তরুণেরা ভারতের দিকে পালিয়ে যেতে থাকেন। পরে বিজিবি সদস্যরা দুটি নৌকা জব্দ করেন।

বিজিবি জানায়, দুটি নৌকায় থাকা তরুণেরা হাঁসুয়া দিয়ে বিজিবি সদস্যদের ওপর হামলা করতে চান। তখন তাঁদের পাঁচজনকে আটক করা হয়। পরে নৌকা দুটি থেকে তিনটি ভারতীয় গরু ও তিনটি হাঁসুয়া উদ্ধার করা হয়। আটক পাঁচ তরুণ ভারতীয় নাগরিক বলে দাবি করেন। তাঁরা ভারতীয় গরুসহ অন্যান্য মালামাল বাংলাদেশে চোরাচালানের কাজ করেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছেন।

এ ঘটনায় শিবগঞ্জ থানায় মামলার প্রক্রিয়া চলছে। সেই সঙ্গে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীকে (বিএসএফ) প্রতিবাদলিপি পাঠাবে বিজিবি।