নাটোরে শোকের মাসের ব্যানার ছিঁড়ে ফেলেছে দুর্বৃত্তরা

ছিঁড়ে ফেলা হয়েছে তোরণে থাকা ব্যানার | ছবি: পদ্মা ট্রিবিউন  

প্রতিনিধি নাটোর: শোকের মাস আগস্টের প্রথম দিনে নাটোরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহীদ সদস্যদের স্মরণে নির্মিত তোরণে থাকা ব্যানার ছিঁড়ে ফেলেছ দুর্বৃত্তরা। একই সময়ে সড়ক বিভাজক ও সদর থানার সামনে লাগানো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত জাতীয় মৎস্য দিবসের প্লাকার্ডও উপড়ে ফেলা হয়। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন জেলা আওয়ামী লীগের নেতারা।

বুধবার রাতের কোনো এক সময়ে নাটোর শহরের পুরোনো বাসস্ট্যান্ড এলাকায় নির্মিত শোক দিবসের তোরণের ব্যানার ছঁড়ে ফেল দুর্বৃত্তরা।

খোঁজ নিয়ে জানা গেছে, ২৯ জুলাই রাতে নাটোর শহরের স্বাধীনতা চত্বর থেকে বনবেলঘড়িয়া বাইপাস পর্যন্ত সড়ক বিভাজকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত জাতীয় মৎস্য দিবসের প্লাকার্ড বসানো হয়।

অন্যদিকে ৩১ জুলাই দুপুরে নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নামে পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় শোক দিবসের একটি তোরণ নির্মাণ করা হয়। বুধবার রাতের কোনো এক সময় প্লাকার্ড উপড়ে ফেলে দুর্বৃত্তরা। এ সময় শহরের পুরোনো বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছে শোক দিবসের তোরণের ব্যানার ছিঁড়ে ফেলে তারা।

তবে জেলা মৎস্য কর্মকর্তা ড. আবুল কালাম আজাদ জানান, দেশে বর্তমানে অস্বস্তিকর পরিবেশ বিরাজমান। তিনি আশঙ্কা করছেন, এ ঘটনায় থানায় কোনো অভিযোগ দায়ের করলে পরিস্থিতি আরও খারাপ হতে পারে।

ছিঁড়ে ফেলা হয়েছে তোরণে থাকা ব্যানার | ছবি: পদ্মা ট্রিবিউন  

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলাম বলেন, ‘শোকের মাস শুরু হলেই প্রতিহিংসাপরায়ণ হয়ে ওঠে স্বাধীনতাবিরোধী গোষ্ঠী। বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের ছবি সংবলিত ব্যানার ছিঁড়ে সেই জিঘাংসা চরিতার্থ করেছে তারা। কারা এ ঘটনার সঙ্গে জড়িত, তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।’

নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমন বলেন, জাতীয় শোক দিবসের তোরণ ছিঁড়ে নষ্ট করার ধৃষ্টতা যারা দেখিয়েছে, তাদের সিসিটিভি ফুটেজ দেখে শনাক্ত ও আইনের আওতায় আনা হবে।