পাবিপ্রবি ছাত্রলীগ কর্মী জামিউল ইসলাম হিমেল | ছবি: সংগৃহীত

প্রতিনিধি পাবিপ্রবি: দুর্বৃত্তদের ছুরিকাঘাতে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পাবিপ্রবি) ছাত্রলীগের এক কর্মী আহত হয়েছেন। গুরুতর অবস্থায় তাকে উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এ ঘটনা ঘটে।

আহত ছাত্রলীগ কর্মীর নাম জামিউল ইসলাম হিমেল (২৪)। তিনি ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (আইসিই) বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থী। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক শেহজাদ হাসানের অনুসারী ছিলেন বলে জানা গেছে।

আহত ছাত্রলীগ কর্মী ও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বেলা সাড়ে ১১টার দিকে ওই ছাত্রলীগ কর্মী হিমেল হল থেকে বের হয়ে খাবার খেতে ক্যাম্পাস গেটের দিকে যান। এ সময় একজন ছেলে এসে তাকে গেটের অদূরে ফরিদা টাওয়ারের দিকে ডেকে নিয়ে যান। এরপর ওই ছেলের সঙ্গে আরও তিনজন ছেলে যোগ দেন। পরে ফরিদা টাওয়ারের সামনে নিয়ে তার হাতে এবং পায়ে ছুরিকাঘাত করেন।

হিমেলের চিৎকারে সহকর্মীসহ আশপাশের লোকজন ছুটে এলে সন্ত্রাসীরা তাকে ফেলে রেখে যায়। পরে সহপাঠীরা তাকে উদ্ধার করে প্রথমে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করান। অবস্থার অবনতি হলে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়।

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. জাহিদুল ইসলাম জানান, আহত হিমেল এখন আশঙ্কামুক্ত।

ছাত্রলীগকর্মী জামিউল ইসলাম হিমেল বলেন, 'আমি ছাত্রলীগ করতাম তা ঠিক, কিন্তু কারো সঙ্গে আমার দ্বন্দ্ব ছিল না। এরপরও কেন আমাকে ছুরিকাঘাত করল বলতে পারছি না। ছাত্রলীগ করার কারণে এটা হয়েছে কিনা সেটাও বলতে পারছি না।'

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মাসুদ রানা বলেন, 'সকালে আমাদের একজন শিক্ষার্থীকে ছুরিকাঘাত করেছে বলে শুনেছি। পরে আমি ওকে দেখতে যাই। ওকে প্রথমে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে ভর্তি করানো হয়, পরে পাবনা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। লিখিত অভিযোগ করলে এ ঘটনার সঙ্গে কারা জড়িত ছিল আমরা খুঁজে বের করতে চেষ্টা করব।'