রাজশাহীতে আন্দোলনকারীদের বিক্ষোভ, সড়কে আগুন-ভাঙচুর

সড়কে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে আন্দোলনকারীরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি রাজশাহী: ভারী বৃষ্টি উপেক্ষা করে রাজশাহীর শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিলে নেমেছেন। তাঁদের সঙ্গে যোগ দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও সাধারণ মানুষ। আজ শনিবার বেলা সোয়া ১১টার দিকে আন্দোলনকারীরা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে অবস্থান নেন।

এর আগে কোটা সংস্কার আন্দোলনের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নতুন কর্মসূচি বিক্ষোভ মিছিল করার জন্য সকাল সাড়ে ১০টার দিকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে অবস্থান নেন। বেলা ১১টা পর্যন্ত তাঁরা সেখানেই ছিলেন। এ সময় তালাইমারী মোড়ে একটি পুলিশ বক্স ভাঙচুর করে মিছিল নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এসে অবস্থান নেন আন্দোলনকারীরা। সেখানে পুলিশের গোয়েন্দা সংস্থার এক সদস্যকে মারধর করতে দেখা যায় কয়েকজন বিক্ষোভকারীকে।

আজকের বিক্ষোভ মিছিলে আন্দোলনকারীদের কাছাকাছি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকে দেখা যায়নি। রাস্তা অবরোধ করায় ওই সড়ক দিয়ে যানবাহনের চলাচল বন্ধ আছে।

রাজশাহীতে বিভিন্ন স্থানে ভাঙচুর করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

দুপুর সাড়ে ১২টার দিকে মিছিলটি তালাইমারী মোড় হয়ে ভদ্রা হয়ে নগরের রেলগেট এলাকার দিকে যাচ্ছিল। সে সময় রাজশাহী রেলওয়ে স্টেশন পর্যন্ত মিছিলের অগ্রভাগ ছিল। এতে স্থানীয়দের যোগ দিতে দেখা গেছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (গণমাধ্যম) মো. জামিরুল ইসলাম বলেন, পুলিশ সতর্ক অবস্থানে আছে। বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

শনিবারের বিক্ষোভ মিছিলে আন্দোলনকারীদের কাছাকাছি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাউকে দেখা যায়নি। আজ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে | ছবি: পদ্মা ট্রিবিউন