পুলিশের হেফাজত থেকে কারাগারে সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন

রমেশ চন্দ্র সেন | ছবি: সংগৃহীত

প্রতিনিধি ঠাকুরগাঁও: সাবেক পানিসম্পদমন্ত্রী ও ঠাকুরগাঁও-১ (সদর উপজেলা) আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে হামলার অভিযোগে করা একটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে। আজ শনিবার বেলা সোয়া তিনটার দিকে পুলিশ তাঁকে জ্যেষ্ঠ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থাপন করা হলে শুনানি শেষে আদালত কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গতকাল শুক্রবার রাতে ঢাকা থেকে আসা পুলিশের একটি বিশেষ দল অভিযান চালিয়ে সদর উপজেলার রুহিয়া এলাকার বাড়ি থেকে সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে আটক করে। পরে পৌর ছাত্রদলের আহ্বায়ক রিপন ইসলামের করা একটি মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হয়। মামলায় রমেশ চন্দ্র সেনসহ ৪০ জনের নাম উল্লেখ করা হয়েছে।

মামলার সংক্ষিপ্ত এজাহার সূত্রে জানা গেছে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা ঠাকুরগাঁও শহরে গত ১৬ জুলাই সমাবেশ ডাকেন। সমাবেশের সময় শিক্ষার্থীরা শহরের চৌরাস্তার দিকে এগিয়ে গেলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতা-কর্মীরা লাঠিসোঁটা ও দেশি অস্ত্র নিয়ে তাঁদের ওপর হামলা করেন। এতে ১২ শিক্ষার্থী আহত হন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদিন বলেন, সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেনকে আজ আদালতে তোলার পর শুনানি শেষে আদালত তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক বলেন, সদর থানায় করা মামলায় পুলিশ সদর দপ্তরের একটি দল রমেশ চন্দ্র সেনকে গ্রেপ্তার করে সদর থানা-পুলিশের হেফাজতে নিয়ে আসে। পরে তাঁকে আদালতে পাঠিয়ে দেওয়া হয়।