ঈশ্বরদী গার্লস স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষের পদত্যাগ দাবিতে বিক্ষোভ

ঈশ্বরদী গার্লস স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ। আজ দুপুরে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগ তুলে পাবনার ঈশ্বরদী গার্লস স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ আসলাম হোসেনের পদত্যাগ দাবিতে অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করছেন শিক্ষার্থীরা। 

আজ রোববার দুপুর পর্যন্ত ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাসভবনের সামনে তাঁরা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। কর্মসূচিতে বিভিন্ন শ্রেণির কয়েক শতাধিক ছাত্রী অংশ নেন। 

বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত শিক্ষার্থীরা অবস্থান করেন। বিক্ষোভ চলাকালে অধ্যক্ষের বিরুদ্ধে তাঁরা স্লোগান দেন। আন্দোলনরত শিক্ষার্থীরা অভিযোগ করেন, শিক্ষার্থীদের যৌন হয়রানি, আর্থিক অনিয়ম, অতিরিক্ত টাকা আদায়, স্বেচ্ছাচারিতা, রাজনৈতিক প্রভাব খাটানোসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ করে। এছাড়াও অধ্যক্ষ আসলাম  হোসেন কোটা সংস্কার আন্দোলনের বিপক্ষে অবস্থান নিয়েছিলেন। আন্দোলনের অংশগ্রহণকারী শিক্ষার্থীদের নানাভাবে হুমকি দিয়েছেন।

দাবি আদায় না হলে শিক্ষার্থীরা ক্লাস বর্জন ও লাগাতার কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন। আগামীকাল সোমবারও তাঁরা একই কর্মসূচি পালন করবেন বলে আন্দোলনরত শিক্ষার্থীরা জানান।

এ ব্যাপারে বক্তব্য জানতে অধ্যক্ষ অধ্যক্ষ আসলাম হোসেন বলেন, 'অযৌক্তিক কারণে তিনি পদত্যাগ করবেন না। অডিট করে তাঁর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ প্রমাণিত হলে তিনি যেকোনো শাস্তি মেনে নেবেন।' 

তাঁর বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগের বিষয়টি সত্য নয় দাবি করে তিনি বলেন, 'ব্যক্তি আক্রোশে তাঁর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।'