র‍্যাবের হেলিকপ্টারে ফেনী থেকে গর্ভবতী নারী ও দুই নবজাতককে উদ্ধার

ছবি: র‍্যাবের ফেসবুক পেজ থেকে নেওয়া

নিজস্ব প্রতিবেদক: বন্যাকবলিত ফেনীর পশুরাম সীমান্তবর্তী এলাকা থেকে একজন গর্ভবতী নারী ও দুই নবজাতক শিশু উদ্ধার করেছে র‍্যাব। আজ শুক্রবার দুপুরে র‍্যাবের হেলিকপ্টারে গর্ভবতী ওই নারী ও দুই নবজাতককে উদ্ধার করা হয়।

র‍্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নারী, শিশু, বৃদ্ধসহ বন্যাকবলিত এলাকা হতে ঝুঁকিপূর্ণ অবস্থায় থাকা পানিবন্দীদের র‌্যাব হেলিকপ্টারের মাধ্যমে উদ্ধার করে নিরাপদ স্থানে পৌছে দিচ্ছে। অনেক পানিবন্দী মানুষ যাঁরা ত্রাণ পাচ্ছিলেন না, তাঁদেরকে খুঁজে বের করে র‌্যাবের পক্ষ থেকে ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে।

র‍্যাব সূত্র জানায়, এখনো অনেকে পানিবন্দী অবস্থায় বিভিন্ন জায়গায় আটকা পড়ে আছেন। বিশুদ্ধ পানি, প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসার অভাবে বন্যার্ত মানুষ নানাবিধ পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছেন। ফেনী জেলার বিভিন্ন এলাকায় র‌্যাবের পক্ষ থেকে পাঁচ শতাধিক বন্যার্ত মানুষকে শুকনো খাবার, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার সেলাইন ও প্রয়োজনীয় ওষুধ বিতরণ করা হয়েছে।

ফেনী অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষকে যেকোনো মানবিক সহায়তা দেওয়ার পাশাপাশি সবার জানমালের নিরাপত্তা প্রদানে র‌্যাবের প্রত্যেক সদস্য কাজ করে যাচ্ছেন। বন্যার্তদের মানবিক সহায়তাসহ যেকোনো মানবিক প্রয়োজনে সবাইকে সংশ্লিষ্ট র‌্যাব কন্ট্রোলরুমের সঙ্গে (মোবাইল নম্বর-০১৭৭৭৭১০৭৯৯) যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।