ঈশ্বরদীতে ২৪ ঘণ্টায় ৬১ মিলিমিটার বৃষ্টি

ছাতা মাথায় সাইকেলে চড়ে এক যুবক | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে পাবনার ঈশ্বরদীতে শুরু হয়েছে মুষলধারে বৃষ্টি। এতে শহরের বেশ কয়েকটি সড়ক পানিতে তলিয়ে গেছে। জলাবদ্ধতায় ভোগান্তিতে পড়েছেন মানুষ।

শনিবার সকালে ঈশ্বরদী আবহাওয়া কার্যালয়ের পর্যবেক্ষক নাজমুল হক রঞ্জন জানান, শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত উপজেলায় বৃষ্টি হয়েছে ৬১ দশমিক ৮ মিলিমিটার।

তিনি বলেন, বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত রেকর্ড হয়েছে ৬ মিলিমিটার বৃষ্টিপাত। সন্ধ্যার পরে বৃষ্টিপাত কিছুটা কম হলেও মধ্যরাত থেকে আবার বেড়েছে। বিশেষ করে শুক্রবার ভোর থেকে বৃষ্টির পরিমাণ বেড়ে যায়। এখন পর্যন্ত বৃষ্টি অব্যাহত আছে।

শুক্রবার থেমে চলা ভারি বৃষ্টির কারণে শহরের কয়েকটি এলাকায় সড়কে পানি জমে আছে। ড্রেনের মধ্যে ময়লা আবর্জনা জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। বৃষ্টি কমলে পানি কিছুটা হ্রাস পায়। আবার বৃষ্টি হলে একই অবস্থা।

এদিকে বৃষ্টির কারণে প্রয়োজন ছাড়া লোকজন বাসা থেকে বের হয়নি। শ্রমিক-দিনমজুরসহ শ্রমজীবী মানুষের কাজ বন্ধ হয়ে আছে।

পিয়ারখালি এলাকার বাসিন্দা রফিকুল ইসলাম জানান, শুক্রবার অনেক ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকে। তবে বৃষ্টির কারণে নিত্য প্রয়োজনীয় পণ্যের অনেক দোকান দেরিতে খুলেছে। শুক্রবার সকাল ১০টা থেকে ১১টার পরে দোকানগুলো খুলেছে।

আমবাগান এলাকার বাসিন্দা মিজানুর রহমান বলেন, শুক্রবার সকাল থেকে আমাদের সড়কে পানি। এখন পর্যন্ত একই অবস্থা।

শহরের ফতেমোহম্মদপুর এলাকাল বাসিন্দা ফরিদ আহমেদ বাবু বলেন, টানা বৃষ্টিতে আমাদের এলাকার সড়ক ডুবে যায়। তবে সকালে কিছুটা পানি কমেছে।