দূতাবাসে সাবেক প্রতিমন্ত্রীর লুকিয়ে থাকার খবর মিথ্যা: ফ্রান্স দূতাবাস

মোহাম্মদ আলী আরাফাত | ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত ফ্রান্স দূতাবাসে আশ্রয় নিয়েছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে খবর রটেছিল। তবে ঢাকায় অবস্থিত ফরাসি দূতাবাস এমন দাবি নাকচ করে দিয়েছে।

বুধবার ফ্রান্স দূতাবাসের অফিসিয়াল এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে এক পোস্টে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, সাবেক প্রতিমন্ত্রী আরাফাত ফ্রান্স দূতাবাসে লুকিয়ে আছেন বলে সামাজিক যোগাযোগমাধ্যমে যে গুজব ছড়িয়েছে তা সম্পূর্ণ মিথ্যা।

৫ আগস্ট ছাত্র–জনতার আন্দোলনের মুখে পদত্যাগ করে দেশ ছাড়েন সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর থেকে আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী ও সংসদ সদস্যরা আত্মগোপনে চলে যান। এর মধ্যে দেশ ছেড়ে যাওয়ার সময় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আটক করা হয় সাবেক ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলককে। বুধবার রাতে জুনাইদ আহ্‌মেদ পলকের সঙ্গে সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু ও ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতকে গ্রেপ্তারের কথা জানিয়েছে পুলিশ।

এর আগে মঙ্গলবার সন্ধ্যার পর সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তারের কথা জানায় পুলিশ। এ দুজনকে কোটা সংস্কার আন্দোলন চলাকালে ১৬ জুলাই ঢাকা কলেজের সামনে সংঘর্ষে এক হকারের মৃত্যুর ঘটনায় দায়ের করা হত্যা মামলায় বুধবার ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।