রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন হলের প্রাধ্যক্ষের পদত্যাগ

রাজশাহী বিশ্ববিদ্যালয় | ফাইল ছবি

প্রতিনিধি রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলের প্রাধ্যক্ষ ও পাঁচজন আবাসিক শিক্ষক পদত্যাগ করেছেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক তারিকুল হাসান আজ বুধবার বেলা ১১টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন।

পদত্যাগ করা হল প্রাধ্যক্ষেরা হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাইখুল ইসলাম (মামুন জিয়াদ), শহীদ হবিবুর রহমান হলের শরিফুল ইসলাম ও মাদার বখশ হলের মো. রুকনুজ্জামান।

এ ছাড়া পদত্যাগ করা আবাসিক শিক্ষকরা হলেন শহিদ হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলাম, অধ্যাপক আশিক শাহরিয়ার, সহযোগী অধ্যাপক ছালেকুজ্জামান খান, সহকারী অধ্যাপক আরমান হোসেন এবং মাদার বখশ হলের সালেহ মোহাম্মদ তোহা।

রেজিস্ট্রার তারিকুল হাসান বলেন, গতকাল সকাল থেকে বিকেল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের তিনটি হলের প্রাধ্যক্ষ ও পাঁচজন আবাসিক শিক্ষক পদত্যাগপত্র জমা দিয়েছেন। পদত্যাগপত্রে অনেকেই ব্যক্তিগত কারণ দেখিয়েছেন।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, সহ-উপাচার্য সুলতান-উল-ইসলাম ও হুমায়ুন কবীর, প্রক্টর আসাবুল হকসহ বর্তমান প্রশাসনের ৩১ জন ঊর্ধ্বতন কর্মকর্তা পদত্যাগ করেছেন। রেজিস্ট্রার তারিকুল হাসান ও সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে এসব তথ্য নিশ্চিত হওয়া গেছে। সব মিলিয়ে এখন পর্যন্ত বর্তমান প্রশাসনের মোট ৩৮ জন ব্যক্তি পদত্যাগ করলেন।