বিএনপি ৩০ নেতাকর্মীর জামিন, ঈশ্বরদীতে আনন্দ মিছিল

বিএনপি ৩০ নেতাকর্মীর জামিন হওয়ার খবর পেয়ে আনন্দ মিছিল বের করেন দলীয় নেতা-কর্মীরা | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: শেখ হাসিনাকে বহনকারী ট্রেনে গুলি ও বোমা হামলা মামলায় যাবজ্জীবন ও দশ বছর কারাদণ্ড পাওয়া ৩০ নেতাকর্মী উচ্চ আদালত থেকে জামিনের খবরে পাবনার ঈশ্বরদীতে আনন্দ মিছিল এবং পথসভা হয়েছে।

বুধবার দুপুরে শহরের রেলগেট খায়রুজ্জামান বাস টার্মিনাল থেকে বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের একাংশের আয়োজনে আনন্দ মিছিলটি বের করা হয়। পরে সেটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাজারের ১ নম্বর গেটে গিয়ে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত পথসভায় বক্তব্য দেন- পৌর বিএনপির আহ্বায়ক এস এম ফজলুর রহমান, সদস্য সচিব বিষ্টু সরকার, বিএনপি নেতা হুমায়ন কবীর দুলাল সরদার, আবু সাঈদ লিটন, সামসুদ্দোহা পিপ্পু ও উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক মাহামুদ হাসান সোনামনি।

পথসভায় বক্তারা বলেন, স্বৈরাচার শেখ হাসিনা মিথ্যা মামলা দিয়ে ৪৭ জন নেতাকর্মীকে দীর্ঘদিন কারাগারে রেখেছিল। স্বৈরাচার সরকারের পতনের পর ৩০ নেতাকর্মী জামিন পেয়েছে। যারা এই মিথ্যা মামলায় জড়িত তাদের আইনের আওতায় এনে বিচার করতে হবে। যারা ক্ষমতার অপব্যবহার করে মিথ্যা মামলা দিয়ে বিএনপির নেতাকর্মীদের উপর জুলুম চালিয়েছে তাঁদের বিরুদ্ধে মামলা করা হবে বলে জানান বক্তারা।

এর আগে মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্টের হাইকোর্টের আপিল বিভাগের বিজয়-৭১ এর ১১ আদালতের যৌথ বেঞ্চের বিচারপতি এ এস এম আব্দুল মবিন এবং মো. মাহমুদ হাসান তালুকদার তাঁদের জামিন মঞ্জুর করে। আসামিদের পক্ষে মামলা পরিচালনা করেন ব্যারিস্টার কায়সার কামাল। তাঁকে সহযোগিতা করেন অ্যাডভোকেট জামিল আক্তার এলাহী ও এএইচএম কামরুজ্জামান মামুন। এ মামলায় ১৮ জনকে যাবজ্জীবন ও ১২ জনকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছিল।

ঈশ্বরদীতে শেখ হাসিনার ট্রেনে হামলা মামলা: পাঁচ বছর পর বিএনপির ৩০ নেতাকর্মীর জামিন

বিস্তারিত পড়ুন