বীরশ্রেষ্ঠ মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর টোল আদায় সাময়িকভাবে বন্ধ

বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু | ছবি: সংগৃহীত

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীর ওপর নির্মিত বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুর টোল আদায় সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। ছাত্র–জনতার দাবির মুখে মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে সেতুর টোল আদায় বন্ধ করা হয়।

সড়ক ও জনপথ বিভাগের চাঁপাইনবাবগঞ্জের নির্বাহী প্রকৌশলী সানজিদা খাতুন বলেন, কিছু ছাত্র–জনতা টোলঘরের কাছে এসে টোল বন্ধের দাবি জানান।আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রণের স্বার্থে সাময়িকভাবে টোল আদায় বন্ধ করা হয়েছে।

সেতুর টোল ইজারাদারদের একজন চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি আবদুল ওয়াহেদ বলেন, সকালে কিছু লোক টোলঘরের কাছে এসে টোল আদায় বন্ধ করার দাবি জানাতে থাকেন। ওই সময় সেনাবাহিনীর টহল দল সেখান দিয়ে যাওয়ার সময় তাঁদের শান্ত করে সরিয়ে দেয়। এ সময় সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাময়িকভাবে টোল আদায় বন্ধ করে দেন। যে কয়েক দিন বন্ধ থাকবে, তার ক্ষতিপূরণ দেবে সড়ক ও জনপথ বিভাগ।

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন বলেন, টোল আদায় বন্ধে জেলা প্রশাসনের পক্ষ থেকে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি। আইনশৃঙ্খলা রক্ষার স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সিদ্ধান্তে সাময়িকভাবে টোল আদায় বন্ধ হয়েছে।

অনেকদিন থেকেই এই সেতুতে টোল আদায় বন্ধের দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা | ছবি: পদ্মা ট্রিবিউন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চাঁপাইনবাবগঞ্জের সমন্বয়কদের একজন আবদুর রাহীম বলেন, এর সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কোনো সম্পর্ক নেই। তবে কিছু ছাত্র ও একটি রাজনৈতিক দলের নেতা-কর্মীরা সেখানে গিয়েছিলেন টোল আদায় বন্ধের জন্য।

সেনাবাহিনীর একটি সূত্রের সঙ্গে যোগাযোগ করা হলে এ ব্যাপারে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করা হয়।