ঈশ্বরদীতে ছাত্রশিবিরের দায়িত্বশীল সমাবেশ

প্রধান অতিথির বক্তব্যে দিচ্ছেন বাংলাদেশ ইসলামি ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম | ছবি: পদ্মা ট্রিবিউন   

প্রতিনিধি ঈশ্বরদী:  পাবনার ঈশ্বরদীতে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির পাবনা জেলা পশ্চিম শাখার উদ্যোগে  ‘থানা ও ইউনিয়ন দায়িত্বশীল সমাবেশ-২০২৪’ অনুষ্ঠিত হয়েছে। 

মঙ্গলবার দুপুরে উপজেলার দারুস সালাম ট্রাস্ট মিলনায়তনে এসব হয়। এতে থানা ও ইউনিয়ন শাখার দায়িত্বশীলরা অংশগ্রহণ করেন। 

জেলা পশ্চিম শাখার সভাপতি ইসরাইল হোসেন শান্তর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামি ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, 'দীর্ঘদিন আমরা যাদের দ্বারা জুলুমের শিকার হয়ে আসছি, সময়ের ব্যবধানে তারাই আজ লাঞ্ছিত, অপমান-অপদস্থ হচ্ছে। তবে আমরা প্রতিশোধ পারায়ণ হতে চাই না। আমরা সকলকে ক্ষমা করে দিতে চাই। কোনো মহলকেই আমরা দূরে ঠেলে দিতে চাই না। সকল দল-মত, ধর্ম, বর্ণ মিলে একটি সম্প্রীতির বাংলাদেশ গড়ে তুলতে চাই। আমাদের উচিত হবে, উসকানিমূলক কথা বা বক্তব্য থেকে নিজেদের ও আমাদের সকল স্তরের জনশক্তিদের বিরত রাখা।' 

মঞ্জুরুল ইসলাম বলেন, 'ছাত্রশিবির জমিনে আল্লাহর পক্ষ থেকে বড় নেয়ামত। সকল ক্লান্তিকাল অতিক্রম করে ছাত্রশিবির আরও শক্তিশালী হয়েছে। কোনো ময়দান কারও জন্য খালি পড়ে থাকে না। খালি জায়গায় যদি ভালো গাছ লাগানো না হয়, তাহলে সেখানে আগাছা দিয়ে পূর্ণ হয়ে যায়। ছাত্রশিবির আগামীতে সুন্দর বাগান তৈরির কাজ করবে, ইনশাআল্লাহ।

বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির পাবনা জেলা পশ্চিম সংগঠনের উদ্যোগে দায়িত্বশীলদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত | ছবি: পদ্মা ট্রিবিউন   

সমাবেশে বিশেষ অতিথি ছিলেন, জামায়াতে ইসলামীর জেলা তালিমুল কোরআন সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী খান জুবায়ের, ঈশ্বরদী পৌর আমির মোহাম্মদ গোলাম আজম, ছাত্রশিবিরের পাবনা শহর সভাপতি মোহাম্মদ ফিরোজ হোসেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা পশ্চিম শাখার সাবেক সভাপতি মোহাম্মদ মাহফুজুর রহমান, মোহাম্মদ সাইফুল ইসলাম, জেলা পশ্চিম শাখার সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ নাজিমুদ্দিন জেম, মোহাম্মদ রাফিউল ইসলাম, জেলা পশ্চিম প্রশিক্ষণ সম্পাদক মোহাম্মদ বাকিবিল্লাহ ও জেলা সাবেক শিক্ষা সম্পাদক মোহাম্মদ জামিলুর রহমান সবুজ প্রমুখ।