ঈশ্বরদীতে নিহতদের স্মরণে রাষ্ট্রীয় শোক পালন

শোক পালনের জন্য কালো ব্যাজ পরিধান করছেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন  

প্রতিনিধি ঈশ্বরদী: কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে পাবনার ঈশ্বরদীতে রাষ্ট্রীয় শোক পালন করা হয়েছে।

পাবনা-৪ আসনের সংসদ গালিবুর রহমান শরীফ এমপির নেতৃত্বে মঙ্গলবার সকালে শহরের স্টেশন রোড আওয়ামী লীগ কার্যালয়ে কালো ব্যাজ ধারণের পর আন্দোলনে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়। পরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তব্যে দেন তিনি। 

বক্তব্য দিচ্ছেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

এসময় তিনি বলেন, নাশকতা-নৈরাজ্যে সরকারি স্থাপনার ওপর হামলাকারী ও হত্যাযজ্ঞে অংশগ্রহণকারী চিহ্নিত সন্ত্রাসী ও দুষ্কৃতিকারীদের আইনের আওতায় আনা হচ্ছে। তাদের পক্ষে আওয়ামী লীগের কোনো নেতা-কর্মী সুপারিশ বা তদবির করলে তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।

গালিবুর রহমান শরীফ বলেন, আমাদের প্রত্যেককে নিজ নিজ অবস্থান থেকে জনগণের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে জিরো টালারেন্স নীতি অনুসরণ করতে হবে। একই সাথে সংগঠনের সর্বস্তরের নেতা-কর্মীদের উজ্জীবিত করে প্রতি ওয়ার্ডে তৃণমূল স্তরে সাংগঠনিক কার্যক্রম চলমান রাখতে হবে।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, পৌর মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোখলেছুর রহমান মিন্টু, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, পৌর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল খালেক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, পৌরসভার প্যানেল মেয়র আবুল হাসেম, জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক মীর জহুরুল হক পুনো, ঈশ্বরদী সরকারি কলেজের সাবেক ভিপি আসাদুর রহমান বিরু, ইমরুল কায়েস দারা, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল ও পৌর ছাত্রলীগের সভাপতি আবির হাসান শৈশবসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতাকর্মী উপস্থিত ছিলেন।

নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন | ছবি: পদ্মা ট্রিবিউন