ঈশ্বরদীতে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্বোধন

উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: জাতীয় মৎস্য সপ্তাহ উদ্‌যাপন উপলক্ষ্যে পাবনার ঈশ্বরদীতে র‍্যালি,আলোচনা সভা ও সফল মৎস্যচাষিদের পুরস্কার দেয়া হয়েছে।

বক্তব্য দিচ্ছেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

বুধবার বেলা ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সাংসদ গালিবুর রহমান শরীফ এমপি। তিনি বলেন, মাছ চাষে ব্যাপক সফলতা এনে দিয়েছেন মৎস্যজীবীরা। তবে কিছু কিছু মৎস্য চাষিরা মাছের খাবারের সাথে বিভিন্ন রাসায়নিক খাদ্য মিশিয়ে খাওয়ানোর কারণে দ্রুত মাছ বৃদ্ধি পাচ্ছে। তবে এটি স্বাভাবিক প্রক্রিয়ায় বড় হচ্ছে না। এই মাছ স্বাস্থ্য সম্মত হচ্ছে না। তাই সকলকে দায়িত্ব নিয়ে স্বাস্থ্যসম্মত মাছ চাষ করার আহ্বান জানান তিনি।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‍্যালি | ছবি: পদ্মা ট্রিবিউন

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাশেম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরণ, বীর মুক্তিযোদ্ধা তহুরুল আলম মোল্লা ও  বঙ্গবন্ধু জাতীয় কৃষি পদকজয়ী হাবিবুর রহমান  হাবিব (মাছ হাবিব নামে পরিচিত) প্রমুখ। 

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন ও নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি। এতে সূচনা বক্তব্য দেন উপজেলা মৎস্য কর্মকর্তা আব্দুর রহমান খান।

সভা শেষে উপজেলায় সফল মৎস্য চাষীদের মাঝে মৎস্য বিভাগের পক্ষ থেকে পুরস্কার প্রদান করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানের আগে বর্ণাঢ্য র‍্যালি এবং উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়।

সফল এক মৎস্যচাষিকে ক্রেস্ট তুলে দেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন