বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে বাংলাদেশ জাসদের শ্রদ্ধা

বাংলাদেশ জাসদ | ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক: শেখ হাসিনার দল আওয়ামী লীগ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানোর অধিকার হারিয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ জাসদ। দলটি বলেছে, ‘বঙ্গবন্ধু যে অপশক্তির বিরুদ্ধে লড়াই করে দেশকে স্বাধীন করার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন, শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার জুলাই মাসে “গণহত্যা”র মাধ্যমে সে অপশক্তির কাতারে দাঁড়িয়েছে। সে কারণে তারা বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানোর অধিকার হারিয়েছে।’

আজ বৃহস্পতিবার সকালে বাংলাদেশ জাসদের নেতারা নিজেদের দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। দলটির পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা উল্লেখ করে বলা হয়, তাদের দল থেকে বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানানো হয়েছে পাকিস্তানি ঔপনিবেশিক শোষণের বিরুদ্ধে দীর্ঘ সময়ের স্বাধিকার-স্বাধীনতা আন্দোলন ও রক্তস্নাত মুক্তিযুদ্ধকে সম্মানিত করার জন্য। বঙ্গবন্ধু যে অপশক্তির বিরুদ্ধে লড়াই করে দেশকে স্বাধীন করার সংগ্রামে নেতৃত্ব দিয়েছেন, শেখ হাসিনার আওয়ামী লীগ সরকার জুলাই-আগস্টে গণহত্যার মাধ্যমে সে অপশক্তির কাতারে দাঁড়িয়েছে।

জাসদের নেতারা বলেন, গণতন্ত্র ও শোষণমুক্ত সমাজ গড়তে রক্তস্নাত বিজয়ী অভ্যুত্থানকে আরও এগিয়ে নেওয়া সবার দায়িত্ব।

শ্রদ্ধা জানানোর আয়োজনে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাসদের সভাপতি শরীফ নূরুল আম্বিয়া, সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান, স্থায়ী কমিটির সদস্য মুশতাক হোসেন ও আনোয়ারুল ইসলাম বাবু প্রমুখ।