বগুড়ার ধুনটে বিএনপির দুই পক্ষের পৃথক অবস্থান কর্মসূচি

বগুড়ার ধুনট উপজেলা ও পৌর বিএনপির নেতা-কর্মীরা আলাদা আলাদা কর্মসূচি করেছে | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বগুড়া: ১৫ আগস্ট ঘিরে ‘নাশকতামূলক কর্মকাণ্ড রুখে দিতে’ কেন্দ্রঘোষিত বিক্ষোভ কর্মসূচি আলাদাভাবে পালন করেছেন বগুড়ার ধুনট উপজেলা ও পৌর বিএনপির নেতা-কর্মীরা। আজ বুধবার তাঁরা আলাদাভাবে বিক্ষোভ করেন।

আজ সকালের দিকে ধুনট পৌর বিএনপির নেতা-কর্মীরা উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছেন। দুপুরের পর বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন উপজেলা বিএনপির নেতা-কর্মীরা। আগামীকাল বৃহস্পতিবারও দুই পক্ষ আলাদাভাবে মাঠে থাকার ঘোষণা দিয়েছে।

প্রত্যক্ষদর্শী ও দলীয় সূত্রে জানা যায়, ধুনট উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান তৌহিদুল আলমের নেতৃত্বে নেতা-কর্মীদের একাংশ সকাল থেকে উপজেলা সদরে বিএনপির অস্থায়ী কার্যালয়ে অবস্থান নেন। দুপুর ১২টার দিকে সেখান থেকে বিক্ষোভ মিছিলটি ধুনট শহর প্রদক্ষিণ শেষে বাজার এলাকায় সমাবেশ করে। সমাবেশে উপজেলা বিএনপির সভাপতি তৌহিদুল আলম ছাড়াও যুবদল, ছাত্রদল ও শ্রমিক দলের নেতারা বক্তব্য দেন।

অন্যদিকে আজ সকাল ১০টা থেকে পৌর বিএনপির সভাপতি ও ধুনট পৌরসভার সাবেক মেয়র আলিমুদ্দিন হারুনের নেতৃত্বে পৌর বিএনপি, ছাত্রদল, যুবদল ও শ্রমিক দলের নেতা–কর্মীরা উপজেলা সদরের শহীদ মিনার চত্বরে অবস্থান কর্মসূচি পালন করেন। সেখান থেকে নেতা-কর্মীরা বিকেল সাড়ে পাঁচটার দিকে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল বের করেন।

উপজেলা বিএনপির সভাপতি তৌহিদুল আলম বলেন, ১৫ আগস্ট ঘিরে দেশে নাশকতা ও অরাজক পরিস্থিতি তৈরি চক্রান্ত রুখে দিতে কর্মসূচির অংশ হিসেবেই অবস্থান কর্মসূচি ও বিক্ষোভ মিছিল করেছেন। পরে সমাবেশ হয়েছে। পৌর বিএনপির নেতা-কর্মীদের সমাবেশে যোগ দেওয়ার সুযোগ ছিল; কিন্তু তাঁরা উপজেলা বিএনপির কর্মসূচিতে যোগ দেননি।

ধুনট পৌর বিএনপির সভাপতি আলিমুদ্দিন হারুন বলেন, ১৫ আগস্ট ঘিরে ষড়যন্ত্র রুখে দিতে পৌর বিএনপির পক্ষ থেকে আজ মিছিল সমাবেশ হয়েছে। এতে বিএনপি ছাড়াও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নিয়েছেন।