জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ চলছে

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ। পুলিশ সদস্যরা কাঁদানে গ্যাসের শেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছুড়েছেন। আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সাভার: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। এ সময় পুলিশ সদস্যরা আন্দোলনকারীদের উদ্দেশে কাঁদানে গ্যাসের শেল, সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছুড়েছেন। এতে কয়েকজন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে।

আজ বুধবার বিকেল সোয়া পাঁচটার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকার রাস্তায় এ সংঘর্ষ শুরু হয়। সন্ধ্যা ছয়টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সংঘর্ষ চলছিল।

আজ বিকেল চারটার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দিয়ে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। এরপর কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থী ও পুলিশ পৌনে একটার দিকে মুখোমুখি অবস্থান নেয়। এ সময় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এরপর বিকেল সোয়া পাঁচটার দিকে পুলিশ কাঁদানে গ্যাস ছুড়লে সংঘর্ষ শুরু হয়।

ঘটনাস্থল থেকে দেখা গেছে, বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার এলাকায় পুলিশ অস্ত্রশস্ত্র নিয়ে আন্দোলনকারীদের দিকে একের পর এক কাঁদানে গ্যাস ও সাউন্ড গ্রেনেড ছুড়ছে। অন্যদিকে শিক্ষার্থীরা তিন ভাগে বিভক্ত হয়ে পদার্থবিজ্ঞান ভবনের সামনে, পরিবহন চত্বরে যাওয়ার সড়কে ও কামাল উদ্দিন হলের সামনে অবস্থান নিয়ে ইট-পাটকেল ছুড়ছেন।

ঢাকা জেলার পুলিশ সুপার মো. আসাদুজ্জামান বলেন, ‘শিক্ষার্থীদের অনেক বুঝিয়েছি। তারা হলেও যেতে পারত, কিন্তু তারা যায়নি। তাই আইনশৃঙ্খলা রক্ষায় প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।’