ঈশ্বরদীতে শিক্ষকের বেত্রাঘাতে শিশু আহত, থানায় অভিযোগ

শিক্ষক সেলিম রেজা | ছবি:সংগৃহীত

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে শিক্ষকের বেত্রাঘাতে পঞ্চম শ্রেণির ছাত্রী মিম খাতুন (১১) আহত হয়েছে। এ ঘটনায় ওই শিক্ষার্থীর মা মঙ্গলবার থানায় লিখিত অভিযোগ করেছেন।

গত ৯ জানুয়ারি উপজেলার লক্ষীকুন্ডা ইউনিয়নের চরগড়গড়ি সেলিম রেজা আদর্শ বিদ্যা নিকেতননে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী ও শিশুটির পারিবারিক সূত্র জানায়, ওই গ্রামের ওমর ফারুখের ছোট মেয়ে মিম খাতুন। ঘটনার দিন শ্রেণিকক্ষের বাইরে যাওয়ায় শিক্ষক সেলিম রেজা বাঁশের কঞ্চি দিয়ে মিমকে বেদম পেটান। এক পর্যায়ে কঞ্চির আঘাতে শিশুটির চোখে গুরুত্বর আঘাত লাগে।

স্থানীয় বাসিন্দা আলম আলী বলেন, মিম খাতুনকে প্রথমে পাবনা আল-আমানা মারুফ চক্ষু হাসপাতালে নেওয়া হয়। পরে চিকিৎসকের পরামর্শে তাকে ঢাকা ইসলামি চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শিশুটির মা লিপি খাতুন বলেন, লেখাপড়া শিখতে গিয়ে যদি শিক্ষকদের এমন নির্মম নির্যাতনের মুখে পরতে হয় বাচ্চাদের, তাহলে ওরা শিখবে কি ভাবে?

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) শফিকুল ইসলাম শামীম বলেন, শিশুবয়সে এমন নির্মমতার শিকার হলে, পরবর্তী জীবনে তার প্রভাব থেকে যেতে পারে।
চারপাশের সব মানুষকেই সে ওই নির্যাতনকারীর মতো নির্মম বলে ভেবে নিতে পারে।

এ ব্যাপারে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) সুবীর কুমার দাশ বলেন,  এখনো অভিযোগ পাননি তিনি। তবে অভিযোগ পেলে তদন্ত করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, স্কুলশিক্ষার্থীকে মারধর করার বিষয়ে তার মায়ের কাছ থেকে একটি লিখিত অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শিক্ষক সেলিম রেজা বলেন, স্থানীয়দের গণ্যমান্য ব্যক্তিদের মাধ্যেমে ঘটনাটি সমাধানের চেষ্টা করছি।