গাড়িতে আগুন, ভাঙচুরে ক্ষতি ১০ কোটি টাকা

রাজধানীর শনিরআখড়া এলাকায় মেয়র হানিফ ফ্লাইওভারের টোল প্লাজায় আগুন দিয়েছেন দুষ্কৃতকারীরা। ১৭ জুলাই সন্ধ্যার পরে ছবিটি তোলা | ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলন চলাকালে দুষ্কৃতকারীরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত তিনটি গাড়ি পুড়িয়েছে। এ ছাড়া কর্মকর্তাদের বহনকারী তিনটি গাড়ি ভাঙচুর করেছে। পাশাপাশি বিভিন্ন এলাকায় ফুটপাত ও সড়ক বিভাজকের বেষ্টনী নষ্ট করা হয়েছে। সব মিলিয়ে সংস্থাটির প্রায় ১০ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আজ বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে সংস্থাটির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দুষ্কৃতকারীরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের বর্জ্য অপসারণের কাজে নিয়োজিত তিনটি ড্রাম্প ট্রাক ও মেয়র হানিফ উড়ালসেতুর টোল প্লাজা জ্বালিয়ে দিয়েছে। পাশাপাশি কর্মকর্তাদের বহনকারী তিনটি গাড়ি ভাঙচুর; যাত্রাবাড়ী, শনির আখড়া এলাকাসহ করপোরেশনের আওতাধীন বিভিন্ন এলাকার সড়ক বিভাজকের বেষ্টনী উপড়ে ফেলে সড়ক বিভাজক ধ্বংস করেছে। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় সড়ক খননকাজে ব্যবহৃত ম্যাকাডাম দিয়ে পিকেটিং, আজিমপুর ও এলিফ্যান্ট রোডে দুটি যাত্রীছাউনি ভাঙচুর এবং সায়েন্স ল্যাব মোড়ের হাতি ভাস্কর্যের বেষ্টনী ভেঙে দিয়েছে।

এ ছাড়া ঢাকা দক্ষিণ সিটির আওতাধীন বিভিন্ন এলাকা থেকে বিপুল পরিমাণ ম্যানহোলের ঢাকনা লুটপাট, নীলক্ষেত থেকে ল্যাবএইড হয়ে ধানমন্ডি ২৭ নম্বরের মিরপুর রোড থেকে শংকর হয়ে ধানমন্ডি ১৯ নম্বর রোড, গ্রিন রোড, সায়েদাবাদ জনপদ মোড় থেকে যাত্রাবাড়ী-কাজলা হয়ে শনির আখড়া এলাকাসহ বিভিন্ন এলাকার হেঁটে চলার পথ (ফুটপাত) নষ্ট করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি বলছে, সহিংসতার সময়ে বিভিন্ন স্থানে বিদ্যুতের খুঁটি ও বাল্ব, ধলপুর সামাজিক অনুষ্ঠান কেন্দ্রসহ করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে চলমান বিভিন্ন উন্নয়ন কার্যক্রমে ব্যবহৃত মালামাল লুটপাট ও ধ্বংস করা হয়েছে।