দুর্নীতিতে অভিযুক্ত এনবিআর কর্মকর্তাকে বগুড়ায় বদলির প্রতিবাদে বিক্ষোভ

এনবিআর কর্মকর্তা কাজী আবু মাহমুদ ফয়সালকে বগুড়ায় বদলির প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ। আজ মঙ্গলবার দুপুর ১২টায় শহরের উপশহর এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন  

প্রতিনিধি বগুড়া: দুর্নীতির মাধ্যমে বিপুল সম্পদ অর্জনের অভিযোগ ওঠা জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) প্রথম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালকে বগুড়ায় বদলির প্রতিবাদে বগুড়ায় বিক্ষোভ সমাবেশ হয়েছে। বাংলাদেশ যুব ইউনিয়ন বগুড়া জেলা শাখার উদ্যোগে আজ মঙ্গলবার দুপুর ১২টায় শহরের উপশহর এলাকায় কর কমিশনারের কার্যালয়ের (অঞ্চল-১) সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়।

এনবিআর কর্মকর্তা কাজী আবু মাহমুদ ফয়সালকে চাকরিচ্যুতির দাবি জানিয়ে সমাবেশ থেকে ঘোষণা দেওয়া হয়, তাঁর স্থান বগুড়ার মাটিতে হবে না। দুর্নীতিবাজ এই কর্মকর্তাকে বগুড়া কর কমিশনারের কার্যালয়ে বদলির আদেশ প্রত্যাহারসহ তাঁকে চাকরিচ্যুত না করা পর্যন্ত বগুড়ায় লাগাতার আন্দোলন চলবে।

যুব ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সভাপতি ফারহানা আক্তারের সভাপতিত্বে এ সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি জেলা শাখার সাধারণ সম্পাদক আমিনুল ফরিদ, বাংলাদেশ কৃষক সমিতি বগুড়া জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা সন্তোষ কুমার পাল, সিপিবি বগুড়া জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য সাজেদুর রহমান, সিপিবি সদর উপজেলা কমিটির সভাপতি শাহনিয়াজ কবির খান, যুব ইউনিয়ন জেলা কমিটির সহসাধারণ সম্পাদক সাবেকুন নাহার, খেতমজুর সমিতি সদর উপজেলা কমিটির সভাপতি শুভ শংকর গুহ রায়, যুব ইউনিয়ন জেলা কমিটির সদস্য সাদ্দাম হোসেন, ছাত্র ইউনিয়ন বগুড়া জেলা কমিটির সাধারণ সম্পাদক বায়েজিদ রহমান প্রমুখ। সমাবেশটি সঞ্চালনা করেন যুব ইউনিয়ন জেলা কমিটির সহসভাপতি মামুনুর রহমান।

আমিনুল ফরিদ আরও বলেন, দুর্নীতির মাধ্যমে অর্জন করা সম্পদ বাজেয়াপ্ত না করে সরকার উল্টো এনবিআরের দুর্নীতিবাজ কর্মকর্তা কাজী আবু মাহমুদ ফয়সালকে বগুড়ায় বদলি করে পুরস্কৃত করেছে। এতে সরকারের দুর্নীতিবিরোধী অবস্থানের মুখোশ খুলে গেছে। এনবিআরের দুর্নীতিবাজ কর্মকর্তাকে বগুড়ায় বদলির আদেশ প্রত্যাহার করতে হবে। তাঁকে চাকরিচ্যুত না করা পর্যন্ত লাগাতার আন্দোলন চলবে।

গত ২৭ জুন দুর্নীতি দমন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে আবু মাহমুদ ফয়সাল, তাঁর স্ত্রী আফসানা জেসমিন এবং তাঁদের স্বার্থসংশ্লিষ্ট অন্য ব্যক্তিদের স্থাবর ও অস্থাবর সম্পত্তি জব্দের নির্দেশ দেন ঢাকার একটি আদালত। আদালতের আদেশে সম্পদ জব্দ ও ব্যাংক হিসাব অবরুদ্ধ হওয়ার পর গত ৩০ জুন এনবিআর থেকে কাজী আবু মাহমুদ ফয়সালকে বগুড়া কর অঞ্চল-১–এ কমিশনার হিসেবে বদলি করা হয়।