বগুড়ায় লাইনচ্যুত বগি রেখে তিন ঘণ্টা পর রওনা দিল ট্রেনটি

বোনারপাড়া থেকে সান্তাহারগামী ‘ফোর নাইনটি কলেজ ট্রেন’–এর বগি মঙ্গলবার সকালে বগুড়ার সুখানপুকুর রেলস্টেশনে লাইনচ্যুত হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বগুড়া: বগুড়ার সুখানপুকুর রেলস্টেশনে লাইনচ্যুত দুটি বগি রেখে গন্তব্যের উদ্দেশে ছেড়ে গেছে ‘ফোর নাইনটি ওয়ান কলেজ ট্রেন’। মঙ্গলবার বেলা ১১টার দিকে ইঞ্জিনসহ পাঁচটি বগি নিয়ে সান্তাহারের উদ্দেশে ছেড়ে যায় ট্রেনটি।

এর আগে সকাল ৮টা ১০ মিনিটের দিকে গাইবান্ধার বোনারপাড়া থেকে ছেড়ে আসা বগুড়ার সান্তাহারগামী ট্রেনটি লাইনচ্যুত হয়। তবে বিকল্প লাইন দিয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক আছে।

বগুড়া রেলস্টেশনের মাস্টার সাজেদুর রহমান বলেন, সুখানপুকুর স্টেশনে ২ নম্বর লাইনে আজ সকালে ‘কলেজ ট্রেন’ লাইনচ্যুত হয়। উদ্ধার অভিযান বিলম্বিত হওয়ায় যাত্রী দুর্ভোগ বিবেচনা করে লাইনচ্যুত দুটি বগি ফেলে রেখে ইঞ্জিনসহ অবশিষ্ট পাঁচটি বগি নিয়ে ট্রেনটি সান্তাহারের উদ্দেশে রওনা করেছে। বেলা সোয়া ১১টায় ট্রেনটি বগুড়া রেলস্টেশনে পৌঁছায়। যাত্রীবিরতি শেষে স্টেশন ত্যাগ করে ১১টা ২০ মিনিটে। ১ নম্বর লাইন হয়ে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ সচল রয়েছে।

এর আগে গত রোববার রাত ৮টা ৪০ মিনিটে বগুড়ার গাবতলী রেলস্টেশনে যাত্রাবিরতির আগে ‘ফোর নাইনটি ওয়ান কলেজ ট্রেন’–এর ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ সাড়ে তিন ঘণ্টা বন্ধ থাকে।

এ নিয়ে গত এক মাসে ঢাকা-সান্তাহার-লালমনিরহাট রুটে চারটি ট্রেন লাইনচ্যুত হওয়ার ঘটনা ঘটেছে। এর মধ্যে ফোর নাইনটি ওয়ান কলেজ ট্রেন লাইনচ্যুত হয়েছে তিনবার।