এমন চরিত্রে আগে অভিনয় করেননি শ্রদ্ধা

শ্রদ্ধা কাপুর | অভিনেত্রীর ইনস্টাগ্রাম থেকে

বিনোদন প্রতিবেদক:  অমর কৌশিক পরিচালিত ছবি ‘স্ত্রী’ মুক্তি পেয়েছিল ২০১৮ সালে। সিনেমাটিতে শ্রদ্ধা কাপুর ও রাজকুমার রাও জুটি বেঁধে এসেছিলেন। এবার আসছে ছবিটির সিকুয়েল। সম্প্রতি মুক্তি পেয়েছে স্ত্রী ২-এর ট্রেলার। এই ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে শ্রদ্ধা কথা বলেছেন নিজের অভিনীত প্রিয় চরিত্র নিয়ে।

দীনেশ বিজন প্রযোজিত ‘স্ত্রী’ ছবিটি বক্স অফিসে সাড়া ফেলেছিল। দর্শক হরর-কমেডি ঘরানার ছবিটি দারুণ পছন্দ করেছিলেন। আর তাই নির্মাতারা নিয়ে আসছেন এটির সিকুয়েল। গত বৃহস্পতিবার ‘স্ত্রী ২’-এর ট্রেলার মুক্তি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পঙ্কজ ত্রিপাঠি, রাজকুমার রাও, শ্রদ্ধা কাপুর, অভিষেক বন্দ্যোপাধ্যায়, পরিচালক অমর কৌশিক, প্রযোজক দীনেশ বিজন, সংগীত পরিচালক শচীন-জিগরসহ অনেকে।

শ্রদ্ধাকে বড় পর্দায় কখনো মাফিয়ার চরিত্রে, কখনো ভূতের বেশে, আবার কখনো রোমান্টিক চরিত্রে দেখা গেছে। 

তাঁর হৃদয়ের সবচেয়ে কাছের চরিত্র কোনটি—এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে অভিনেত্রী বলেন, ‘একজন অভিনয়শিল্পীর জন্য সবচেয়ে কঠিন তাঁর সবচেয়ে প্রিয় চরিত্রটি বেছে নেওয়া। শিল্পী হিসেবে আমরা নানা ধরনের চরিত্রে অভিনয়ের সুযোগ পাই। এটা অনেক বড় সৌভাগ্যের বিষয়। তবে নানা চরিত্রে নিজেকে মেলে ধরা অত্যন্ত কঠিন কাজ। প্রতিটি চরিত্রের আমি এক অংশ হয়ে উঠেছি। আমার মধ্যে এখনো “লেডি ডন” জীবিত আছে। তবে দর্শকের পছন্দই শেষ কথা। “স্ত্রী” ছবির চরিত্রটিও আমার কাছে অত্যন্ত বিশেষ। এর আগে আমি এমন চরিত্রে অভিনয় করিনি।’ এদিনের অনুষ্ঠানে শ্রদ্ধা ও রাজকুমার রাওয়ের ভক্তরাও উপস্থিত ছিলেন। শ্রদ্ধা তাঁর অনুরাগীদের দিকে একই প্রশ্ন ছুড়ে দিয়ে জানতে চান, তাঁর অভিনীত কোন চরিত্রটা প্রিয়? সবাই চিৎকার করে বলতে থাকেন ‘আরোহী’। ২০১৩ সালে আশিকি ২ ছবিতে এই চরিত্রে অভিনয় করেন শ্রদ্ধা। মুক্তির এক দশক পরও দর্শক মনে রেখেছেন চরিত্রটি।

‘স্ত্রী ২’ ছবির ট্রেলার মুক্তির অনুষ্ঠানে উঠে এসেছিল শ্রদ্ধার বিয়ের প্রসঙ্গ। এদিন তিনি লাল টুকটুকে বেনারসি শাড়ি পরে এসেছিলেন। শ্রদ্ধা কবে দুলহান হতে চলেছেন—জবাবে তিনি ‘স্ত্রী’ ছবির প্রসঙ্গ টেনে বলেন, ‘ও “স্ত্রী” তা–ই, ওর যখন মর্জি হবে তখন দুলহান হবে।’

‘স্ত্রী’ ছবির মাধ্যমে রাজকুমার প্রথম বাণিজ্যিক সিনেমার নায়ক হিসেবে জনপ্রিয়তা পেয়েছিলেন। এ প্রসঙ্গে রাজকুমারের মতামত জানতে চান এক সাংবাদিক। অভিনেতা জানান, ‘স্ত্রী’ ছবিটি ছাড়াও বরেলি কি বরফি তাঁকে জনপ্রিয়তা এনে দিয়েছে।

তিনি বলেন, ‘দীনুর (দীনেশ বিজন) সঙ্গে “স্ত্রী” ছবি নিয়ে কথা চলছিল। ও তখন “বরেলি কি বরফি” দেখে অবাক হয়ে জিজ্ঞেস করে, “আরে তুই কমেডিও করিস!” আগে আমি শুধু ড্রামাধর্মী ছবিতে অভিনয় করতাম। 

বরেলি কি বরফিতে দর্শক প্রথম আমাকে ভিন্নভাবে দেখেছিলেন। তবে “স্ত্রী” আমাকে খ্যাতির শীর্ষে পৌঁছে দিয়েছিল। তাই আমি সব সময়ই এই ছবির টিমের কাছে কৃতজ্ঞ থাকব।’
‘স্ত্রী ২’ ছবিটি ১৫ আগস্ট বড় পর্দায় মুক্তি পাবে।