সেই কিশোরের রিমান্ড স্থগিত, কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ

সেই কিশোরকে গতকাল ঢাকার সিএমএম আদালতে হাজির করা হয়। ঢাকা, ২৭ জুলাই | ছবি: পদ্মা ট্রিবিউন

নিজস্ব প্রতিবেদক: রাজধানীর যাত্রাবাড়ী থানায় করা পুলিশ সদস্য হত্যা মামলায় গ্রেপ্তার এক কিশোরকে সাত দিনের রিমান্ডে নেওয়ার আদেশ স্থগিত করেছেন আদালত। ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩–এর বিচারক আজ রোববার এ আদেশ দেন।

ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) আসাদুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। ওই কিশোর ঢাকা কলেজের ছাত্র।

পুলিশ ও আদালতসংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পুলিশের এক সদস্য হত্যা মামলায় ১৭ বছর বয়সী ওই কিশোরকে গ্রেপ্তার করা হয়। তাকে গতকাল ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে (সিএমএম) হাজির করে পুলিশ। পরে তাকেসহ ৬ জনকে ১০ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়। শুনানির সময় গতকাল শনিবার ওই কিশোরের আইনজীবী আদালতে বলেন, তাঁর মক্কেল কিশোর। জন্মসনদ অনুযায়ী তাঁর বয়স ১৭ বছর। উভয় পক্ষের শুনানি নিয়ে আদালত ওই কিশোরসহ ছয়জনের সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

রোববার ওই কিশোরের আইনজীবী ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৩–এর কাছে আবারও আবেদন করে বলেন যে তাঁর মক্কেল কিশোর। আইন অনুযায়ী, একজন কিশোরকে রিমান্ডে নেওয়ার সুযোগ নেই। রিমান্ডে নেওয়ার আদেশ স্থগিত চেয়ে আবেদন করেন তিনি। পরে ওই কিশোরকে আদালতে হাজির করা হয়। কিশোরের জন্মসনদসহ সব তথ্য পর্যালোচনা করেন আদালত। পরে রিমান্ডে নেওয়ার আদেশ স্থগিত করে তাকে টঙ্গীর কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর আদেশ দেন আদালত।