বগুড়ায় ‘কাচ্চি ভাই’ ও ‘সিরাজ চুই গোস্ত’ জরিমানা গুনল দেড় লাখ টাকা

বগুড়ায় ‘কাচ্চি ভাই’ ও ‘সিরাজ চুই গোস্ত’ রেস্তোরাঁয় অভিযান। বৃহস্পতিবার সন্ধ্যায় শহরের দত্তবাড়ি এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি বগুড়া: মেয়াদোত্তীর্ণ আচার ও বোরহানি পাওয়ায় বগুড়ায় ‘কাচ্চি ভাই’ ও ‘সিরাজ চুই গোস্ত’ নামের দুটি রেস্তোরাঁকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। অভিযানে ২৪ কেজি মেয়াদোত্তীর্ণ আচার ও ৩০ লিটার মেয়াদোত্তীর্ণ বোরহানি জব্দ করা হয়।

রেস্তোঁরা দুটির অবস্থান বগুড়া শহরের দত্তবাড়ি এলাকায়। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সেখানে অভিযান চালায় নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এতে নেতৃত্ব দেন বগুড়া জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. রাসেল এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. মেহেদী হাসান জানান, অভিযানে মেয়াদোত্তীর্ণ আচার এবং বোরহানি পরিবেশনের পাশাপাশি মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও পরিবেশনের চিত্র পাওয়া যায়। এ কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯–এর বিভিন্ন ধারায় কাচ্চি ভাইকে ১ লাখ টাকা এবং একই মালিকের সিরাজ চুই গোস্ত রেস্তোঁরাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।