চাঁপাইনবাবগঞ্জে সেতুতে টোল বাড়ানোয় সড়ক অবরোধ করলেন রিকশাচালকেরা

টোল বৃদ্ধির প্রতিবাদে রিকশাচালকদের অবরোধের কারণে মহানন্দা সেতুর টোল প্লাজার দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। শনিবার দুপুরে | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতুতে (মহানন্দা সেতু) রিকশার টোল ৫ টাকা থেকে বাড়িয়ে ১০ টাকা করার প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন রিকশাচালকেরা।

শনিবার দুপুর ১২টার পর থেকে সেতুর টোল প্লাজা এলাকায় ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালন করেন রিকশাচালকেরা। এ সময় সড়কের দুই দিকে দীর্ঘ যানজট তৈরি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে আগের টোল আদায় করা হবে বলে আশ্বাস দিলে রিকশাচালকেরা অবরোধ প্রত্যাহার করেন।

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মেহেদী হাসান বলেন, রিকশাচালকেরা দুপুরে সড়ক অবরোধ করলে পুলিশ গিয়ে তাঁদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

মহানন্দা সেতুর টোল আদায়ের দায়িত্বে থাকা ঠিকাদারি প্রতিষ্ঠানের অংশীদার ও চাঁপাইনবাবগঞ্জ শিল্প ও বণিক সমিতির সভাপতি আবদুল ওয়াহেদ বলেন, ‘সড়ক ও জনপথ বিভাগের সূচি অনুযায়ী রিকশার টোল নির্ধারণ করা আছে ১০ টাকা। আমরা নির্ধারিত হারেই টোল আদায় করার চেষ্টা করছিলাম। রিকশাচালকেরা এর প্রতিবাদ করেছেন। বিষয়টি নিয়ে আমরা রিকশাচালক সমিতির নেতাদের সঙ্গে আলোচনায় বসে একটা সমাধান করব।’