ঈশ্বরদীতে শিশু জিহাদের খুনির ফাঁসির দাবি

শিশু জিহাদের খুনির ফাঁসির দাবিতে গতকাল দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকায় স্থানীয় বাসিন্দাদের মানববন্ধন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে শিশু জিহাদের খুনির ফাঁসির দাবিতে সড়ক অবরোধ করে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী। বৃহস্পতিবার সকালে দাশুড়িয়া ট্রাফিক মোড় এলাকায় এ কর্মসূচি পালিত হয়।

এ সময় বক্তব্য দেন জিহাদের মা শিউলী খাতুন, দাশুড়িয়া কিন্ডারগার্টেনের পরিচালক আফজাল হোসেন খান, প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক গোপাল অধিকারী, অভিভাবক বন্যা রানী কর্মকার, স্থানীয় বাসিন্দা রুবেল হোসেন প্রমুখ। ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বকুল সরদার দাবির প্রতি একাত্মতা প্রকাশ করেন।

জিহাদের মা শিউলী কান্নাজড়িত কণ্ঠে বলেন, ‘আমার ছেলে হত্যা মামলার একমাত্র আসামি আসিফের ফাঁসি দেখতে চাই। আর যেন আমার মতো কোনো মায়ের কোল খালি না হয়, সে জন্য সবাইকে সজাগ থাকতে হবে।’

উল্লেখ্য, ৫ জুলাই বিকেলে দাশুড়িয়া তেঁতুলতলার বাসিন্দা প্রবাসী হাসেম আলীর সন্তান জিহাদ হোসেন (৯) খেলতে গিয়ে নিখোঁজ হয়। পরদিন বাড়ির পাশে জঙ্গল থেকে তার বিবস্ত্র লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পাকুরিয়া গ্রামের আসিফ আলীকে (৩৪) আসামি করে থানায় মামলা করা হয়। পরদিন নাটোর থেকে আসিফকে গ্রেপ্তার করে পুলিশ।

ঈশ্বরদী থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম জানান, আসিফ তালিকাভুক্ত অপরাধী। তাঁর বিরুদ্ধে হত্যাসহ অন্য মামলা রয়েছে। তিনি জিহাদকে হত্যার বিষয়টি স্বীকার করেছেন। বিকৃত যৌনাচারে ব্যর্থ হয়ে জিহাদকে গলা টিপে হত্যা করে পালিয়ে যান তিনি।