ঈশ্বরদীতে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জম্মদিন উদযাপন

স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী ও সজীব ওয়াজেদ জয়ের জম্মদিন উদযাপন উপলক্ষ্যে বিশেষ দোয়া  | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পরমাণুবিজ্ঞানী প্রয়াত এম এ ওয়াজেদ মিয়ার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন এবং আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। 

দুস্থ ও সুবিধাবঞ্চিত মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করছেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় শনিবার বেলা সাড়ে ১১টায় শহরের ষ্টেশন রোড আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের পক্ষ থেকে কয়েক শতাধিক মানুষের মধ্যে এসব বিতরণ করা হয়। এরআগে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় সংগীতের সাথে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, আলোচনা সভা ও দোয়া মাহফিল হয়। 

দলীয় নেতাকর্মীদের নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে বিনম্র শ্রদ্ধা জানান গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

এসকল কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন পাবনা-৪ আসনের সংসদ গালিবুর রহমান শরীফ এমপি।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা রাজনৈতিক মুক্তি অর্জন করি। তাঁরই কন্যা শেখ হাসিনা এনে দিয়েছেন অর্থনৈতিক মুক্তি। বঙ্গবন্ধু ও তাঁর কন্যার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সজীব ওয়াজেদ জয় নিয়ত বিকাশমান প্রযুক্তির সহায়তায় সম্ভাবনার নবতর দিগন্ত উন্মোচন করেছেন, দেখিয়েছেন বিস্ময়কর সাফল্য, কোটি তরুণের হৃদয়ে নব প্রাণের সঞ্চার ঘটিয়ে স্বপ্নজয়ের বীজ বপন করেছেন। আমরা চাই, তরুণ প্রজন্মের আলোকবর্তিকা নিয়ে সজিব ওয়াজেদ জয় যেভাবে এগিয়ে যাচ্ছেন, একইভাবে প্রধানমন্ত্রী ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করে যাবো এবং শিক্ষার্থীদের যেকোনও যৌক্তিক দাবি আদায়ে কাজ করবো।’

বক্তব্য দিচ্ছেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

এমপি বলেন, ‘স্বাধীন বাংলাদেশে এ ধরনের ধ্বংসাত্মক কর্মকাণ্ড নজিরবিহীন এবং তা জনসাধারণের মনে দগদগে ক্ষতের সৃষ্টি করেছে। বিএনপি-জামায়াত ও তার দোসররা কোনোভাবেই এর দায় এড়াতে পারে না। তাদের সশস্ত্র সন্ত্রাসীবাহিনী হত্যাযজ্ঞ চালানোর গভীর চক্রান্ত নিয়ে মাঠে নেমেছিল।’

দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয় | ছবি: পদ্মা ট্রিবিউন

তিনি আরও বলেন, কোটা আন্দোলনকে কেন্দ্র করে জামায়ত-বিএনপি দেশব্যাপী অরাজকতা ও সহিংসতার সৃষ্টি করেছে। ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগ ও এর অঙ্গসংগঠন অত্যন্ত শক্তিশালী তাই এই এলাকায় জামায়ত-বিএনপি কোন অপ্রীতিকর ঘটনা ঘটাতে পারে নাই। আগামীতে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ একসাথে থেকে সকল ষড়যন্ত্র মোকাবিলা করা হবে।

আলোচনা সভায় গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক মাসুদ রানার সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার ও উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল শুভেচ্ছা বক্তব্য দেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মোখলেছুর রহমান মিন্টু, উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি বীরমুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, জেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক মীর জহুরুল হক পুনো, নারী বিষয়ক সম্পাদক মেহজাবিন শিরিন পিয়া, পৌর যুবলীগের সভাপতি আলাউদ্দীন বিপ্লব, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিলন মল্লিক তন্ময়, সাবেক সভাপতি রাকিবুল ইসলাম রনিসহ আওয়ামী লীগ ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মী। 

বক্তব্য দিচ্ছেন এমদাদুল হক রানা সরদার | ছবি: পদ্মা ট্রিবিউন

দোয়া পরিচালনা করে ঈশ্বরদী কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ওলিউল্লাহ। 

বক্তব্য দিচ্ছেন শিরহান শরীফ তমাল | ছবি: পদ্মা ট্রিবিউন