গণপূর্তমন্ত্রীকে রুপার নৌকা উপহার দিলেন ইউএনও ও উপজেলা চেয়ারম্যান

গণপূর্ত ও গৃহায়ণমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে রুপার নৌকা উপহার দিচ্ছেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ও সদরের ইউএনও মোহাম্মদ সেলিম শেখ (বাঁয়ে)।মঙ্গলবার দুপুরে | ছবি: সংগৃহীত

প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া: গণপূর্ত ও গৃহায়ণমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে রুপার নৌকা উপহার দিলেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সেলিম শেখ। এ সময় মঞ্চে তাঁর সঙ্গে সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান শাহাদাৎ হোসেন উপস্থিত ছিলেন।

মঙ্গলবার দুপুরে সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে মন্ত্রীকে রুপার নৌকা উপহার হিসেবে দেওয়া হয়। তবে ইউএনওর দাবি, উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান রুপার নৌকা উপহার দিয়েছেন। তিনি শুধু পাশে উপস্থিত ছিলেন।

গত ৬ জুন সদর উপজেলা পরিষদের নির্বাচনে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন আনারস প্রতীকে ৯২ হাজার ৫৫২ ভোট পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. হেলাল উদ্দিন ঘোড়া প্রতীকে পান ১৮ হাজার ৪১৪ ভোট। নির্বাচনে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীরা শাহাদাৎকে সমর্থন দেন। ফলে সদরে একপ্রকার একতরফা নির্বাচন হয়েছে।

মঙ্গলবার দুপুর ১২টার দিকে সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানের আয়োজন করে সদর উপজেলা পরিষদ। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপূর্ত ও গৃহায়ণমন্ত্রী এবং ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামী লীগের সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী। এ সময় সদরের ইউএনও মোহাম্মদ সেলিম শেখের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহসভাপতি মো. হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মাহবুবুল বারী চৌধুরী, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান), জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি লোকমান হোসেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম ভূঁইয়া, জেলা জামে মসজিদের খতিব মাওলানা সিবগাহতুল্লাহ নূর, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসলাম হোসেন এবং সদর উপজেলার ১১ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান।

অনুষ্ঠানে প্রধান অতিথির কাছ থেকে ক্রেস্ট গ্রহণ করেন ভারপ্রাপ্ত বিদায়ী চেয়ারম্যান লোকমান হোসেন, নবনির্বাচিত চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, ভাইস চেয়ারম্যান রবিউল আলম ও মহিলা ভাইস চেয়ারম্যান আফরিন ফাতেমা।

অনুষ্ঠানের সঞ্চালক ছিলেন নবগঠিত জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মো. মনির হোসেন। ভিডিওতে দেখা যায়, সঞ্চালক মাইকে ইউএনও মোহাম্মদ সেলিম শেখ ও সদর উপজেলার নবনির্বাচিত চেয়ারম্যান শাহাদাৎ হোসেনকে প্রধান অতিথি মোকতাদির চৌধুরীর হাতে রুপার নৌকা উপহার হিসেবে তুলে দিতে আমন্ত্রণ জানান। এরপর মন্ত্রীর হাতে রুপার নৌকা তুলে দেন ওই দুজন।

উপজেলা প্রশাসনের কয়েকজনের সঙ্গে কথা বলে জানা যায়, সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে মন্ত্রীকে ১২ ভরিতে বানানো রুপার নৌকা উপহার হিসেবে দেওয়া হয়।

ইউএনও মোহাম্মদ সেলিম শেখ বলেন, ‘পুরো অনুষ্ঠানের আয়োজন করেছে সদর উপজেলা পরিষদ। নবনির্বাচিত চেয়ারম্যান অনুষ্ঠান এবং অতিথিদের খাবারের সব খরচ বহন করেছেন। চেয়ারম্যান রুপার নৌকা মন্ত্রী মহোদয়কে উপহার হিসেবে দিয়েছেন। আমাকে অনুষ্ঠানে দাওয়াত দেওয়া হয়েছিল। নৌকা হস্তান্তরের সময় পাশে উপস্থিত ছিলাম।’ আপনার নির্দেশ আপনার দপ্তরের লোকজন রুপার এই নৌকা তৈরি করেছেন, এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিষয়টি সঠিক নয়।’