শিক্ষার্থীকে মারধর করা সাবেক ছাত্রলীগ নেতাকে হল ছাড়ার নির্দেশ

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি পাবনা: পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগে সাবেক এক ছাত্রলীগ নেতাকে হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তিনি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হলে থাকতেন। গতকাল সোমবার বিকেলে হলটির প্রাধ্যক্ষ মো. আমিরুল ইসলামের সই করা এক চিঠিতে এ তথ্য জানানো হয়।

অভিযুক্ত ওই নেতার নাম রাসেল হোসেন। তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক উপছাত্রবিষয়ক সম্পাদক এবং বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের ছাত্র।

ওই চিঠিতে বলা হয়েছে, রাসেল বাংলা বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তিনি দীর্ঘদিন ধরে অবৈধভাবে বিশ্ববিদ্যালয়ের ৪০৭ নম্বর কক্ষে থাকতেন। এর মধ্যে গত রোববার দিবাগত রাত ৩টার দিকে একই বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ছাত্র গোলাম কিবরিয়ার ওপর অনাকাঙ্ক্ষিত হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় রাসেল হোসেন জড়িত থাকায় তাঁকে হল ত্যাগের নির্দেশ দেওয়া হলো।

রোববারের ওই ঘটনার প্রসঙ্গে বঙ্গবন্ধু হলের শিক্ষার্থীরা জানান, রাত তিনটার দিকে হলের রিডিং রুম থেকে পড়াশোনা করে নিজ কক্ষে যান গোলাম কিবরিয়া। ওই কক্ষেই তাঁর সঙ্গে থাকতেন রাসেল। কক্ষে প্রবেশ করে বাইরে গিয়ে পাঁচ মিনিট পরে এসে দরজা বন্ধ পান। খোলার জন্য বারবার দরজায় আঘাত করতে থাকেন তিনি।

একপর্যায়ে দরজা খুলে কিবরিয়াকে এলোপাতাড়ি মারতে শুরু করেন রাসেল। তিনি রক্তাক্ত হলে দৌড়ে ৩০৪ নম্বর কক্ষে গিয়ে আশ্রয় নেন। পরে চিকিৎসার জন্য পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ প্রসঙ্গে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট আমিরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, হামলার ঘটনার পর হল কমিটি ও প্রক্টরিয়াল কমিটি জরুরি সভা ডেকে এ সিদ্ধান্ত নিয়েছে।