আহতদের দেখতে বিএসএমএমইউতে প্রধানমন্ত্রী

বিএসএমএমইউতে চিকিৎসাধীন আহতদের খোঁজ-খবর নিচ্ছেন প্রধানমন্ত্রী | ছবি: পদ্মা ট্রিবিউন

বাসস, ঢাকা:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার রাজধানীর শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) ও হাসপাতালে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সংঘর্ষে আহতদের দেখতে যান।

এদিন রাজারবাগে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল (সিপিএইচ) পরিদর্শন শেষে বিকালে সরাসরি বিএসএমএমইউ ও হাসপাতালে যান প্রধানমন্ত্রী। পরিদর্শনকালে প্রধানমন্ত্রী সেখানে চিকিৎসাধীন আহতদের শারীরিক অবস্থা ও চিকিৎসার খোঁজ-খবর নেন।

প্রধানমন্ত্রী আহতদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সম্ভাব্য সব ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। তিনি ক্ষতিগ্রস্তদের যথাযথ চিকিৎসা নিশ্চিত করতে সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

বিএসএমএমইউ’র উপাচার্য প্রফেসর ড. দীন মো. নুরুল হক ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. রেজাউর রহমান আহতদের চিকিৎসার জন্য গৃহীত ব্যবস্থা সম্পর্কে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এ সময় উপস্থিত ছিলেন শেখ হেলাল এমপি, মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জল হোসেন মিয়া, প্রেস সচিব মো. নাঈমুল ইসলাম খান এবং ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এবিএম আবদুল্লাহ।

এর আগে শুক্রবার প্রধানমন্ত্রী কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশব্যাপী সহিংসতায় আহতদের দেখতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং শনিবার বহুল পরিচিত পঙ্গু হাসপাতাল, যা বর্তমানে ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশন (নিটোর) পরিদর্শন করেন।