৯ বন্ধু মিলে নৌকায় ঘুরতে বের হয়েছিলেন, ডুবে মরলেন দুজন

পানিতে ডুবে মৃত্যু | প্রতীকী ছবি

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়ে নৌকা ডুবে সজল (১৮) ও তন্ময় (১৯) নামের দুই তরুণের মৃত্যু হয়েছে। শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রেশমবাড়ি এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

মারা যাওয়া তন্ময় শাহজাদপুর পৌর শহরের দারিয়াপুর মহল্লার শাহ আলমের ছেলে এবং সজল একই মহল্লার তৌহিদ আলীর ছেলে। তাৎক্ষণিকভাবে এর বেশি তাঁদের সম্পর্কে আর কিছু জানা যায়নি।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সঙ্গে কথা বলে জানা যায়, গত কয়েক দিনের ভারী বৃষ্টি ও উজান থেকে নেমে আসা ঢলের কারণে শাহজাদপুর উপজেলার নিচু এলাকাগুলো এখন পানিতে টইটম্বুর। আজ দুপুরে উপজেলার পোতাজিয়া ইউনিয়নের রেশমবাড়ি এলাকায় সজল, তন্ময়সহ নয়জন বন্ধু একটি নৌকা ভাড়া করে ঘুরতে বেরিয়েছিলেন। পথে জগুরদোলা এলাকায় হঠাৎ নৌকাটি ডুবে যায়। এ সময় সজল ও তন্ময় পানিতে ডুবে নিখোঁজ হন। অন্যরা সাঁতরে পাড়ে উঠে আসেন। দীর্ঘ এক ঘণ্টা খোঁজাখুঁজির পর ওই দুজনকে নিথর অবস্থায় উদ্ধার করে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। এ সময় হাসপাতালের চিকিৎসক তাঁদের মৃত ঘোষণা করেন।

শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সবুজ রানা ঘটনাটি নিশ্চিত করে বলেন, স্বজনদের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবারের পক্ষ থেকে কোনো অভিযোগ করা হয়নি। অভিযোগ পেলে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।