চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা, হল ছাড়ার নির্দেশ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় | ফাইল ছবি

প্রতিনিধি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। আজ বুধবার সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রীদের ও রাত ১০টার মধ্যে ছাত্রদের হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। তবে গতকাল মঙ্গলবার রাতে অনির্দিষ্টকালের জন্য শাটল ট্রেন বন্ধ রাখার ঘোষণা দিলেও আজ আবার তা চালুর সিদ্ধান্ত নিয়েছে। বেলা আড়াইটা থেকে সেটি নিয়মিত সূচিতে চলবে।

আজ বিশ্ববিদ্যালয়ের এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। সকাল সাড়ে ১০টায় অনলাইনে (জুম মিটিং) এ সভা শুরু হয়ে চলে বেলা পৌনে একটা পর্যন্ত। সভা শেষে এসব তথ্য নিশ্চিত করেন সিন্ডিকেট সদস্য মোহাম্মদ আলী। জানতে চাইলে তিনি বলেন, সভায় বিশ্ববিদ্যালয়ের বন্ধের বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। এ সভায় ছাড়া ছাত্রদের আন্দোলনের বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়েছে। নিহত ব্যক্তিদের পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করা হয়েছে। শিক্ষার্থীদের গুজবে কান না দেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে।

এদিকে গতকাল রাতে অনির্দিষ্টকালের জন্য শাটল ট্রেন চলাচল বন্ধ ঘোষণা করলেও আজ বেলা আড়াইটা থেকে আবার শাটল চলাচলের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ অহিদুল আলম বলেন, শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধায় আজ আবার শাটল চলবে। তবে কাল থেকে সেটি বন্ধ থাকবে। মেয়েদের হলে সন্ধ্যা সাড়ে ৬টার পর কেউ থাকার সুযোগ পাবেন না। আবার ছেলেদের হলেও রাত ১০টার পর কেউ থাকতে পারবেন না। সব কটি কক্ষ ও গেট সিলগালা করে দেওয়া হবে।