ঈশ্বরদীতে আবারও ঘরছাড়া বিএনপি-জামায়াত নেতাকর্মী

গ্রেপ্তার | প্রতীকী ছবি

প্রতিনিধি ঈশ্বরদী: শিক্ষার্থীদের আন্দোলন সংশ্লিষ্ট হয়ে নাশকতার অভিযোগে বিএনপি-জামায়াত নেতাকর্মীর ঘরে ঘরে তল্লাশির পাশাপাশি ধরপাকড় চলছে। তাই পাবনার ঈশ্বরদী উপজেলায় আবারও ঘরছাড়া বিএনপি-জামায়াত নেতাকর্মী। 

রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এতে নেতাকর্মীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে। অনেকেই রাতে বাসাবাড়িতে থাকছেন না।  

উপজেলার ৩-৪ জন বিএনপি-জামায়াত নেতারা বলছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সমর্থন ও সংহতি জানালেও এই আন্দোলনে তাঁদের সংশ্লিষ্টতা নেই। তারপরও শিক্ষার্থীদের আন্দোলন শুরুর পর থেকে বিএনপি-জামায়াত নেতাকর্মীকে একের পর এক গ্রেপ্তার করা হচ্ছে। 

পৌর বিএনপির সাবেক নেতা নাম প্রকাশ না করার শর্তে বলেন, গত রোববার থেকে  নেতাকর্মীদের বাসাবাড়িতে তল্লাশি ও গ্রেপ্তার করা হচ্ছে। বিএনপি-জামায়াতের বিভিন্ন পর্যায়ের ৩০ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

পাকশী বিএনপির সাবেক সভাপতি মনিরুজ্জামান টুটুল সরদার বলেন, কোটাবিরোধী আন্দোলনের প্রতি সংহতি জানিয়েছে বিএনপি। কিন্তু কোনোভাবে বিএনপি নেতাকর্মীরা এই আন্দোলনের সঙ্গে জড়িত নয়। মূলত সরকার শিক্ষার্থীদের আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে বিএনপি নেতাকর্মীকে গ্রেপ্তার করছে।

জানতে চাইলে ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, সাধারণ শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনে বিএনপি-জামায়াত ও তাঁদের বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পরিকল্পিতভাবে ঢুকে পড়ে নাশকতার পরিকল্পনা করছে। তাদের শনাক্ত করে গ্রেপ্তার করা হচ্ছে।