উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে কথা বলেন এবং সহযোগিতায় পাশে থাকার আশ্বাস দেন | ছবি: পদ্মা ট্রিবিউন 

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে এক ব্যক্তির গোটা বাড়িই পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। কোনোরকমে এক পোশাকে ঘর থেকে বের হয়ে রক্ষা পান বাড়ির বাসিন্দারা।

শনিবার দুপুরে উপজেলার সাঁড়া ইউনিয়ন ৫ নম্বর ঘাট এলাকার আব্দুর রহমান সরকারের বাড়িতে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে নগদ ১০ হাজার টাকাসহ বাড়ির সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।  

ঈশ্বরদী থানা সূত্রে জানা যায়, দুপুর অনুমানিক আড়াইটার দিকে বাড়ির বৈদ্যুতিক মিটার থেকে ধোঁয়া বের হতে থাকে। কিছুক্ষণ পর টিনের বেড়াতে আগুন লেগে দাউ দাউ করে জ্বলে ওঠে। তবে প্রচণ্ড তাপপ্রবাহে কেউ আগুনের আশপাশে ভিড়তে পারেননি। পরে ঈশ্বরদী ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেওয়া হয়। ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে আসার আগেই মুহূর্তেই পুরো বাড়ি পুড়ে সম্পূর্ণ ভস্মীভূত হয়। এতে নগদ ১০ হাজার টাকাসহ বাড়ির সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

আগুন নেভানোর চেষ্টা করছেন ফায়ার সার্ভিসের কর্মীরা | ছবি: পদ্মা ট্রিবিউন 

আব্দুর রহমান সরকার বলেন, দ্রুত সময়ের মধ্যে গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে আগুন। তিনি ও তাঁর স্ত্রী রেনু খাতুন কোনোরকম এক পোশাকে ঘর থেকে বের হয়ে প্রাণ বাঁচায়। সংসারের সবকিছু পুড়ে যাওয়ায় তাঁরা চরম অসহায় অবস্থায় রয়েছেন।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রফিকুল ইসলাম জানান, খবর পাওয়ার পরপরই ফায়ার সার্ভিস ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণ করেছে। 

ঈশ্বরদী ফায়ার সার্ভিসের লিডার মকলেছুর রহমান জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আধা ঘণ্টা চেষ্টা চালিয়ে বসতবাড়ির আগুন নিয়ন্ত্রণে আনে। এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ বিদ্যুৎ শর্টসার্কিট থেকে বলে ধারণা করা হচ্ছে। তবে ক্ষতির পরিমাণ জানা যায়নি বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা।

এদিকে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এই পরিবারের সদস্যদের ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সামগ্রী দিয়েছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার।

রোববার সকালে তিনি ক্ষতিগ্রস্ত বাড়ি পরিদর্শনে যান।

এমদাদুল হক রানা সরদার বলেন, সরকারের তরফ থেকে যে ধরনের সাহায্য সহযোগিতা করা প্রয়োজন তা আমি পর্যায়ক্রমে আপনার জন্য করব। এখন আপনার পরিবারের আশ্রয়ের জন্য ব্যক্তিগত তহবিল থেকে সহায়তা দিলাম। সুখে দুঃখে সব সময় আমাকে পাবেন।