ঈশ্বরদীতে আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা

বক্তব্য দিচ্ছেন গালিবুর রহমান শরীফ | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদী উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় মাদক ও কিশোর অপরাধ নিয়ন্ত্রণ নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। সভায় উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে যৌথভাবে কাজ করার ঘোষণা দেয়া হয়েছে।  

সোমবার সকালে উপজেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এ সভা শুরু হয়। 

ইউএনও সুবীর কুমার দাশের সভাপতিত্বে এতে বক্তব্য দেন কমিটির প্রধান উপদেষ্টা পাবনা-৪ আসনের সংসদ গালিবুর রহমান শরীফ এমপি। এসময় তিনি মাদক সেবন ও বিস্তারে উদ্বেগ প্রকাশ করেন। তিনি স্থানীয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি প্রশ্ন রেখে বলেন, মাদক সেবন কেন বাড়ছে, কেন মাদক বিস্তাররোধ করা যাচ্ছে না? তিনি বলেন, শুধু সেবনকারীদের ধরলে হবে না, ডিলার ও ব্যবসায়ীদের গ্রেপ্তার করতে হবে। সমাজ থেকে এদের নির্মুল না করলে, মাদক সেবন, বিস্তার কমবে না। 

এছাড়াও ঈশ্বরদীর আইনশৃঙ্খলা রক্ষা, মাদক নির্মুল, সড়কে যানবাহনের গতি নিয়ন্ত্রণ, যানজট নিরসনসহ প্রতিদিনের কার্যাবলী সুশৃঙ্খলভাবে সম্পন্ন করার জন্য উপজেলা প্রশাসনসহ সকল পর্যায়ের কর্মকর্তাদের সমন্বয় করে কাজ করার নির্দেশ দেন তিনি।

অন্যদের মধ্যে বক্তব্য দেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিন্টু, এমলাক হোসেন বাবু বিশ্বাস, আব্দুল খালেক মালিথা, আব্দুল মজিদ বাবলু মালিথা, নুরুল ইসলাম বকুল সরদার, সাঁড়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শহিদুল ইসলাম বগা,  ঈশ্বরদী সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল হক শাহীন, প্রাক্তন অধ্যক্ষ আয়নুল ইসলাম, ঈশ্বরদী প্রেসক্লাবের সভাপতি মোস্তাক আহমেদ কিরন, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাহাদাত হোসেন খাঁন,  পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাশেম, থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঈশ্বরদী সার্কেলের পরিদর্শক আব্দুল্লাহ আল মামুন,  পাকশী হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেলাল উদ্দিন জাহাঙ্গীর প্রমুখ।

বক্তব্য দেন এমদাদুল হক রানা সরদার  | ছবি: পদ্মা ট্রিবিউন  

বক্তারা উপজেলার আইন শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরতে গিয়ে মাদকদ্রব্য বিক্রয় ও সেবন, বাল্য বিবাহ, গরু চুরি, খুনোখুনি, সড়কে দুর্ঘটনা, উচ্চগতিতে গাড়ি চালান, যানজট, প্রশ্ন ফাঁস হওয়ার প্রসঙ্গ টানেন। তবে বেশি আলোচনা হয়েছে কিশোর অপরাধ ও মাদক নিয়ন্ত্রণ নিয়ে।

বক্তব্য দেন সুবীর কুমার দাশ | ছবি: পদ্মা ট্রিবিউন