বদলি ঠেকাতে ঈশ্বরদী যুব উন্নয়ন কর্মকর্তার ফন্দিফিকির

মোরশেদ আহম্মেদ | ছবি: সংগৃহীত

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে একাধিক নারী কেলেঙ্কারি, অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগ ওঠার পর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদকে বদলি করা হয়েছে।

৪ জুলাই এ বিষয়ে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। রাষ্ট্রপতির আদেশক্রমে প্রজ্ঞাপনে উপসচিব মুহাম্মদ রায়হানুল হারুন স্বাক্ষর করেছেন। সম্প্রতি তাকে বাঘা উপজেলা যুব উন্নয়ন কার্যালয়ে বদলি করা হয়।

মোরশেদ আহম্মেদের দুর্নীতি ও অনিয়ম নিয়ে পদ্মা ট্রিবিউনে  গত ২৬ জুন  ‘দুর্নীতিতে ডুবে আছেন ঈশ্বরদী যুব উন্নয়ন কর্মকর্তা’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয়। পরে বিষয়টি আমলে নিয়ে তদন্ত শুরু করে জেলা যুব উন্নয়ন অধিদফতর।

উপজেলা তথ্য বাতায়নের তথ্য বলছে, ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি ঈশ্বরদী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা হিসেবে মোরশেদ আহম্মেদ কর্মস্থলে যোগদান করে।

একটি সূত্রের দাবি, প্রজ্ঞাপন জারির পর বদলি ঠেকাতে বিভিন্ন মহলে তদবির শুরু করে মোরশেদ আহম্মেদ। বর্তমানে ঢাকায় যুব ও ক্রীড়া মন্ত্রণালয় দফতরে দৌড়ঝাঁপ ও তদবিরে ব্যস্ত তিনি।  

জানতে চাইলে ঈশ্বরদী উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোরশেদ আহম্মেদ বলেন, বিভিন্ন অভিযোগ ওঠার পর আমাকে বদলি করা হয়েছে এ তথ্য বিভ্রান্তিকর। কারণ প্রচলিত বদলি বিধিমালা অনুসারে আমাকে কেন্দ্র থেকে জ্যেষ্ঠতার ভিত্তিতে বাঘা অফিসে বদলি করা হয়েছে।