ঈশ্বরদীতে সচেতনতামূলক আলোচনা সভা

প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন এমদাদুল হক রানা সরদার | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: পাবনার ঈশ্বরদীতে ‘সামাজিক নিরাপত্তা কর্মসূচি সচেতনতামূলক’-শীর্ষক আলোচনা সভা হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১১টায় উপজেলা পরিষদের সম্মেলনকক্ষে এর আয়োজন করে উপজেলা প্রশাসন ও সমাজসেবা কার্যালয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুবীর কুমার দাশ।

অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার।

বিশেষ অতিথি ছিলেন,জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. রাশেদুল কবীর, সহকারী পরিচালক গোলাম সরওয়ার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান,  নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী ও পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবুল হাশেম।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা সহকারী সমাজসেবা কর্মকর্তা এনি বড়ুয়া, সাহাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমলাক হোসেন বাবু, সাঁড়া ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান শহিদুল ইসলাম বগা, ইউপি সচিব স্বপ্না খাতুন।

শুরুতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা সমাজসেবা কর্মকর্তা খন্দকার মাসুদ রানা।

আলোচনা সভাতে ভাতার টাকা হ্যাক হয়ে যাওয়া, সময়মত উপকারভোগীদের নাম নিবন্ধন না হওয়াসহ ভাতা প্রদানে নানা অনিয়ম, হয়রানি এবং ভাতা গ্রহণের বিষয়ে সঠিক তথ্য তুলে ধরে প্রচার-প্রচারণার কমতি থাকার কথা তুলে ধরেন বক্তারা।

জবাবে পাবনা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. রাশেদুল কবীর বলেন, উপকারভোগীদের ভাতার টাকা মোবাইলের মাধ্যমে পরিশোধে ব্যবস্থা নেওয়ার পর কিছু সমস্যা দেখা দেয়। প্রথম প্রথম কিছু হ্যাকার বা পরিবারের অন্য সদস্য সুযোগ বুঝে উপকারভোগীকে বুঝতে না দিয়ে কৌশলে টাকা তুলে নিত। কিন্তু এখন সেটা অনেক কমে গেছে। ভবিষ্যতে ভাতার টাকা আত্মসাৎ করার সুযোগ কেউ যেন না পায় এজন্য তিনি সমাজসেবা দপ্তরের মাঠ পর্যায়ের কর্মকর্তাদের ইউনিয়ন তথা ওয়ার্ডে ওয়ার্ডে বৈঠক করে ভাতা ভোগীদের সচেতন করার পরামর্শ দেন। উপকারভোগীর নিবন্ধনের বিষয়ে এই কর্মকর্তা বলেন, যারা আবেদন করেছেন তারা সকলে সময়মত নিবন্ধন পাবেন।