বিএনপির ২৯ সদস্যের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক কমিটি ঘোষণা

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া | ফাইল ছবি

বিশেষ প্রতিনিধি: বিএনপির আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা কমিটি পুনর্গঠন করা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ২৯ সদস্যের এ কমিটির ঘোষণা দেওয়া হয়েছে আজ, যার নাম দেওয়া হয়েছে ‘বিএনপির চেয়ারপারসনের ফরেন অ্যাফেয়ার্স অ্যাডভাইজরি কমিটি’। একই সঙ্গে বিএনপির চেয়ারপারসনের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক বিশেষ উপদেষ্টা কমিটি নামেও আরেকটি কমিটি করা হয়েছে।

আজ শনিবার দুপুরে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নামে সই করা এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিএনপি চেয়ারপারসনের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক উপদেষ্টা কমিটির সদস্য যারা:

চেয়ার অব দ্য কমিটি তারেক রহমান (ভারপ্রাপ্ত চেয়ারম্যান বিএনপি), আবদুল মঈন খান (সদস্য, জাতীয় স্থায়ী কমিটি), নজরুল ইসলাম খান (সদস্য, জাতীয় স্থায়ী কমিটি), আমীর খসরু মাহমুদ চৌধুরী (সদস্য, জাতীয় স্থায়ী কমিটি), আলতাফ হোসেন চৌধুরী (ভাইস চেয়ারম্যান), আবদুল আউয়াল মিন্টু (ভাইস চেয়ারম্যান), নিতাই রায় চৌধুরী (ভাইস চেয়ারম্যান), ইসমাইল জবিউল্লাহ (চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য), হুমায়ুন কবির (আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক), সিরাজুল ইসলাম (সাবেক রাষ্ট্রদূত) ও তাজভিরুল ইসলাম (সভাপতি, কুড়িগ্রাম জেলা বিএনপি)।

বিএনপির চেয়ারপারসনের আন্তর্জাতিক সম্পর্কবিষয়ক সহায়ক কমিটি

শামা ওবায়েদ, অনিন্দ্য ইসলাম, নাসির উদ্দিন অসীম, নওশাদ জমির, কায়সার কামাল, আসাদুজ্জামান, আফরোজা খান, ফাহিমা নাসরিন, জিবা খান, নিপুণ রায় চৌধুরী, রবিউল ইসলাম, মীর হেলাল উদ্দিন, তাবিথ আউয়াল, ইশরাক হোসেন, ফারজানা শারমীন, ইসরাফিল খসরু, আবু সালেহ মো. সায়েম (ইউকে) ও ইকবাল হোসেন (বেলজিয়াম)।