দেশের যেসব এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে আজ

বৃষ্টি | ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক: রাজধানীতে আজ শনিবার সকালে বৃষ্টি হয়েছে। সকালে আকাশ বেশির ভাগ সময় মেঘে ঢাকা ছিল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রোদ ওঠে। তবে ঝিরঝির বৃষ্টিও ছিল।

আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

এ ছাড়া রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, ঢাকা, ময়মনসিংহ, কুমিল্লা ও নোয়াখালীর বিভিন্ন জায়গায় বৃষ্টি হয়েছে। সকালে ঢাকায় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১৫ মিলিমিটার।

২১ জুন সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে অধিদপ্তর জানায়, আজ সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।  পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ থেকে উত্তর–পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যত্র মাঝারি অবস্থায় রয়েছে।