বঙ্গবন্ধু সেতুতে উত্তরবঙ্গমুখী লেনে একই দশা

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। আজ সকালে সেতুতে একটি বাস বিকল হলে যানজটের তীব্রতা আরও বেড়ে যায়। আজ দুপুর সাড়ে ১২টার দিকে কড্ডার মোড় এলাকায় | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি সিরাজগঞ্জ: সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর উত্তরবঙ্গমুখী লেনে তীব্র যানজট সৃষ্টি হয়েছে। গতকাল রোববার বিকেল থেকে এই যানজট শুরু হয়ে রাতব্যাপী চলে। আজ সোমবার সকাল সাড়ে নয়টার দিকে সেতুর এই লেনের মধ্যভাগে একটি বাস বিকল হলে যানজটের তীব্রতা আরও বেড়ে যায়। এতে সেতুর পশ্চিম পাড়ের উত্তরবঙ্গমুখী লেনটি পুরোপুরি অচল হয়ে যায়। গতকাল সকালে সেতুতে ঢাকামুখী লেনে তীব্র যানজটের সৃষ্টি হয়েছিল।

আজ সকালে মহাসড়কের ঝাঐল উড়ালসড়ক এলাকায় ট্রাকচাপায় প্রাইভেট কারের এক যাত্রী নিহত হন। এ কারণে যানজটের তীব্রতা বেড়ে কামারখন্দ উপজেলার ঝাঐল উড়ালসড়ক পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার এলাকা বিস্তৃত হয়। বেলা সাড়ে ১১টার দিকে যান চলাচল কিছুটা সচল হয়। বেলা আড়াইটার দিকে এই প্রতিবেদন লেখার সময়ও সেখানে থেমে থেমে যানবাহন চলছিল।

ঢাকা থেকে বগুড়াগামী হানিফ পরিবহনের যাত্রী আবদুল আলী বেলা সাড়ে ১১টার দিকে বলেন, ঢাকার টেকনিক্যাল থেকে আজ ভোর সাড়ে পাঁচটার দিকে বগুড়ার উদ্দেশে তাঁদের বাস ছাড়ে। বঙ্গবন্ধু সেতুর পূর্ব সংযোগ সড়কের টাঙ্গাইলের এলেঙ্গা থেকে পুরো সেতুর উত্তরবঙ্গমুখী লেনে যানজট থাকায় সেতু পার হতেই আড়াই ঘণ্টা চলে গেছে। তিনি আরও বলেন, ‘যানজটের কারণে এখনো সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জের কড্ডার মোড় এলাকায় উড়াল সড়কে আমাদের বাসটি দাঁড়িয়ে আছে। জানি না বগুড়া যেতে কত সময় লাগবে।’

সেতুর মধ্য ভাগে উত্তরবঙ্গগামী লেনে একটি বাস বিকল হওয়ায় যানজটের সৃষ্টি হয়েছে জানিয়ে বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাদের জিলানী বলেন, ঝাঐল উড়ালসড়কের পাশে ট্রাকচাপায় প্রাইভেট কারের একজন যাত্রী নিহত হয়েছেন। এসব কারণে সেতুর পূর্ব পাড় থেকেই দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল ওয়াদুদ বলেন, সেতুর ওপরে বাস বিকল হওয়ায় ঝাঐল উড়ালসড়ক পর্যন্ত উত্তরবঙ্গমুখী লেনে যানজট হলেও এর পর থেকে মহাসড়ক একদম ফাঁকা আছে। দ্রুত সময়ের মধ্যে যানজট নিরসনের চেষ্টা চলছে।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, গতকাল দিবাগত রাত ১২টা পর্যন্ত ২৪ ঘণ্টায় সেতু দিয়ে ৩৭ হাজার ৬০০টি যানবাহন চলাচল করেছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লাখ ৯৪ হাজার ৫৫০ টাকা।