শোভাযাত্রায় সামনে থেকে দলীয় পতাকা হাতে নেতৃত্ব দেন গালিবুর রহমান শরীফ এমপি | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পাবনার ঈশ্বরদী থেকে বিশাল শোভাযাত্রার আয়োজন করেছে পাবনা-৪ আসনের সংসদ সদস্য এবং দলটির জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক গালিবুর রহমান শরীফ।

রোববার বিকেলে শহরের পোস্ট অফিস মোড় থেকে এই শোভাযাত্রা বের হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, বিকেল চারটা থেকেই পৌর ও ইউনিয়নের বিভিন্ন প্রান্ত থেকে আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী ও সমর্থকরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে পোস্ট অফিস মোড় সড়কে আসতে থাকেন। শোভাযাত্রা শুরুর আগেই ওই এলাকা লোকে লোকারণ্য হয়ে যায়।  

শোভাযাত্রায় অংশ নেন হাজার হাজার নেতা–কর্মী | ছবি: পদ্মা ট্রিবিউন

আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার,ফেস্টুন, জাতীয় পতাকা ও দলীয় পতাকা, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি নিয়ে শোভাযাত্রায় অংশ নেন।  

নেতাকর্মীদের অনেককেই বর্ণাঢ্য সাজে ঘোড়ার গাড়ি ও পিকআপভ্যানে চড়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা যায়। বাজানো হয় ঢোল, অন্যান্য বাদ্যযন্ত্র। বেজে যায় গণসংগীত ও দেশাত্মবোধক গান।

সাবেক সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাসকে শোভাযাত্রার নেতৃত্বে দেখা যায় | ছবি: পদ্মা ট্রিবিউন

বর্ণাঢ্য এ শোভাযাত্রায় সামনে থেকে দলীয় পতাকা হাতে নেতৃত্ব দেন গালিবুর রহমান শরীফ এমপি। পরে শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঈশ্বরদী বাজারের ১ নম্বর গেট এলাকায় পথসভা হয়।

পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র ইসাহক আলী মালিথা সঞ্চালনায় এতে বক্তব্য দেন  সাবেক সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস ও গালিবুর রহমান শরীফ এমপি।

এসময় গালিবুর রহমান শরীফ বলেছেন, ১৯৭১ সালে বিখ্যাত মার্কিন সাময়িকী নিউজউইক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বলেছিল ‘পোয়েট অব পলিটিকস’, আর আজ বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা হচ্ছেন ‘ম্যাজিশিয়ান অব পলিটিকস’।  

তিনি আরও বলেন, বাংলাদেশে আজ বঙ্গবন্ধু নেই, তবে বঙ্গবন্ধু আছেন। পদ্মা মেঘনা যমুনার তীরে যতদিন বাংলাদেশ আছে, যতদিন বাংলার সমুদ্র থাকবে, ততদিন বঙ্গবন্ধুর নেতৃত্ব এবং বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা অমর থাকবেন। 

বক্তব্য দিচ্ছেন গালিবুর রহমান শরীফ | ছবি: পদ্মা ট্রিবিউন

শেখ হাসিনার অবদানের কথা বলতে গিয়ে গালিবুর রহমান শরীফ বলেন, নিজের টাকায় পদ্মা সেতু শেখ হাসিনার সবচেয়ে বড় কীর্তি। বিশ্বব্যাংক চোর অপবাদ দিয়ে সরে গিয়েছিল, সেদিন সংসদে দাঁড়িয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, নিজের টাকায় পদ্মা সেতু করবো। পদ্মা সেতু আমাদের সক্ষমতার প্রতীক, সাহসের প্রতীক।

দেশি-বিদেশি যড়যন্ত্র চলছে জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে দাঁড়িয়ে, বাংলাদেশের স্বাধীনতা-ইতিহাসে বিশ্বাস করে, এমন সর্ব পর্যায়ের জনগণের কাছে আহ্বান জানাই, আমাদের ভুলত্রুটি নেই সেটা আমরা বলবো না, আসুন সবাই মিলে আমরা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করি। 

শোভাযাত্রা শুরুর আগে বক্তব্য দেন উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান এমদাদুল হক রানা সরদার এবং ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খাঁন।

এ ছাড়া আরও উপস্থিত ছিলেন- নারী ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মেয়র ইছাহক আলী মালিথা, পাবনা জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ রশিদুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা চান্না মন্ডল, সাবেক সাধারণ সম্পাদক মখলেছুর রহমান মিন্টু, মুক্তিযুদ্ধকালে মানবতাবিরোধী অপরাধের বিচারে গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সমন্বয়কারীর  আ ত ম শহীদুজ্জামান নাসিম, জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক মীর জহুরুল হক পুনো, উপজেলা যুবলীগের সভাপতি শিরহান শরীফ তমাল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মল্লিক মিলন মাহমুদ তন্ময় ও পৌর ছাত্রলীগের সভাপতি আবির হোসেন শৈশব প্রমুখ। 

পরে শহরের স্টেশন রোড দলীয় কার্যালয়ে কেক কাটা ও মিষ্টি বিতরণ করা হয়।