স্কুল এলাকায় বখাটে রোধে ঈশ্বরদীতে মানববন্ধন

ঈশ্বরদী সাঁড়া মাড়োয়ারি মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে মানববন্ধন | ছবি: পদ্মা ট্রিবিউন

প্রতিনিধি ঈশ্বরদী: স্কুল এলাকায় বহিরাগত সন্ত্রাসী ও বখাটে প্রতিরোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবিতে পাবনার ঈশ্বরদী সরকারি সাঁড়া মাড়োয়ারী মডেল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে মানববন্ধন ও প্রতিবাদ সভা হয়েছে। শিক্ষার্থী ও অভিভাবকরা এই মানববন্ধন করেন। বৃহস্পতিবার দুপুরে এই কর্মসূচি পালন করা হয়।

বুধবার ইভটিজিংয়ের প্রতিবাদ করায় সন্ত্রাসী হামলার শিকার হন ওই প্রতিষ্ঠানের দশম শ্রেণির শিক্ষার্থী সিফাত হাসান সিয়াম। এতে মামলা করেছেন ভুক্তভোগীর পরিবার। এ অবস্থায় হামলাকারী বখাটেদের দৃষ্টান্তমূলক শাস্তি, প্রধান আসামি গ্রেপ্তার, স্কুল এলাকায় বহিরাগত সন্ত্রাসীরোধ ও শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়ে এই কর্মসূচি করা হয়।

প্রধান আসামি সিয়াম সরদার | ছবি: সংগৃহীত

প্রতিবাদ সভায় একাত্মতা ঘোষণা করে বক্তব্য দেন প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. শহিদুল হক শাহীন, ঈশ্বরদী প্রেস ক্লাবের সহসভাপতি খোন্দকার মাহাবুবুল হক দুদু, ভুক্তভোগী বাবা রফিকুল হাসান তপন সরদার, স্কুল শিক্ষার্থী ইশতিয়াক আহমেদ, আবির হাসান ও সাদমান সাকিব প্রমুখ।

 আরও পড়ুন

ঈশ্বরদীতে ইভটিজিংয়ের প্রতিবাদ করায় মারধর ও ছুরিকাঘাতে দুই শিক্ষার্থী আহত

বিস্তারিত পড়ুন

এ নিয়ে রফিকুল হাসান তপন সরদার মানববন্ধনে বলেন, ‘আমার ছেলে ওপর হামলার ঘটনায় থানায় মামলা করেছি। তবে প্রধান আসামি এখনো গ্রেপ্তার হয়নি।

তিনি আরও বলেন, ‘আর যেন কোনো সন্তানকে স্কুলে এসে বখাটেদের সন্ত্রাসী হামলার শিকার হতে না হয়। আমি বাবা হিসেবে সকলের কাছে এটি প্রত্যাশা করি। একই সঙ্গে তিনি বখাটেদের গ্রেপ্তারের দাবি জানাই।’

বক্তারা বখাটে রোধে স্কুল চলাকালীন সময় প্রতিদিন পুলিশি টহল জোরদার, হামলায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

ঈশ্বরদী থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িত একজনকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানো হয়েছে। তবে প্রধান আসামি পলাতক রয়েছে। তাঁকে গ্রেপ্তারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।